September 16, 2024
সারাদেশ

তারাগঞ্জে ভূমি সহকারি কর্মকর্তার কর্মকান্ডে জমি নিয়ে বাড়ছে বিরোধ-মামলার জট

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের তারাগঞ্জে দিনের পর দিন জমি নিয়ে বাড়ছে বিরোধ-মামলার জট। পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, আদালতের ১৪৪/১৪৫ ধারা মতে গত ২৮ ফেব্রুয়ারী মিছ পিটিশিন যা ২২ মে /২৩ ইং এর মধ্যে তদন্ত প্রতিবেদন চেয়েছেন কুর্শা ইউনিয়নের ভূমি সহকারি কর্মকর্তা (তহশীলদার) রেহেনা বেগমের কাছে। এর পর হতেই তিনি নানান সুযোগ সন্ধানি কথা বার্তায় কাল ক্ষেপন করতে থাকেন। আদালতের নির্ধাতি সময় পেরিয়ে গেলেও ওই জমির তদন্ত প্রতিবেদন দেননি। তারই বুদ্ধিমত্তার প্রভাবে তৈরি হয় জমি সংক্রান্ত নানান জটিলতা। উভয় পক্ষে প্রতিবেদন দেয়ার নামে চান বাড়তি সুযোগ-সুবিধা। এতে করে তাদের সমাধানের চেয়ে বাড়ছে মামলা চলমান জমি-জমায় নতুন জটলা।
এমনই ঘটনার সূত্রপাত ধরে উপজেলার সয়ার ইউনিয়নের শ্যামগঞ্জ বস্তিপাড়া গ্রামে বাহারুল ইসলাম বলেন,দিনের পর দিন জমি নিয়ে বাড়ছে বিরোধ-মামলার জট ওই ভূমি কর্মকর্তা রেহানার জন্য।
 পক্ষে প্রতিবেদন দেয়ার নামে আমার কাছে বাড়তি সুযোগ-সুবিধা প্রস্তাব দিয়ে রেহানা বলেন মামলা চালাতে যত খরচ হইছে সমপরিমান দিলে অপনার কাজ পাকাপুক্ত করে দিবো। এরই এক পর্যায়ে দীর্ঘ দিনের মামলা চলমান পতিত জমিতে ওই ভূমি কর্মকর্তা রেহানার পরামর্শে নুরুল ইসলাম, সাজ্জাদ হোসেন আকুল সহ তার লোকজন চাষাবাদ করে কলা বাগান লাগিয়ে দেন।
বাহারুল ইসলাম আরও বলেন, আমার সরকারি খতিয়ান ভুক্ত জমি যার জেএল নং ৪৪, খতিয়ান নং ৪৫৩, এসএ খতিয়ান নং ৫২৫,আর এস দাগ নং ১১৬২,১৩২৪, সাবেক দাগ নং ১৯৫১, ১৯৪৯, হাল দাগ নং ১৯১৭, ১৯২২, ১৯১৮ মোট জমি ১.৩০ এর মধ্যে ৪৬ শতক। এই সংক্রান্ত আমি বাদী হয়ে বন্টন বাতিলের জন্য রংপুর (তারাগঞ্জ) সহকারী জজ আদালতে (১৬/২০১৩) মামলা করেছি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments