অপরাধ

আক্কেলপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে ছোট ভাই কোপালেন বড় ভাইকে

আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধি:
জয়পুরহাটের আক্কেলপুরে জমি সংক্রান্ত বিরোধের ধরে কাঁঠালের গাছে মাটি দেওয়াকে কেন্দ্র করে সহোদর দুই ভাই ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে বড় ভাই ও ভাবী গুরুতর জখম হয়েছে। ঘটনাটি আক্কেলপুর পৌর এলাকার পশ্চিম মানিকপাড়া গ্রামে ঘটেছে। এ ঘটনায় আহতের ছোট ভাই শফিকুল ইসলাম (৫০) ও তার ছেলে রাব্বী (২১) কে আটক করেছে থানা পুলিশ।
আহতরা হলেন বড় ভাই শহিদুল ইসলাম (৬৫) ও তার স্ত্রী পারুল বেগম(৫৫)। তারা উভয়েই পৌর এলাকার পশ্চিম মানিকপাড়া গ্রামের মৃত আফাজ উদ্দীনের ছেলে।
আহতের পরিবার, স্থানীয়, থানা পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, শহিদুল ইসলাম ও তার ছোট ভাই শফিকুল ইসলাম দুই ভাইয়ের মধ্যে বাড়ির পাশের একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে ওই জমির একটি কাঁঠালের গাছে মাটি দেওয়া নিয়ে দুই ভাই ও তাদের পরিবারের অন্যান্য সদস্যের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে বড় ভাইয়ের স্ত্রী আঘাতপ্রাপ্ত হয় ও বড় ভাই শহিদুল কোদালের আঘাতে হাতে, কানে ও মুখে গুরুত্বর জখম হয়। পরে স্থানীয় ও পরিবারের সদস্যরা তাদের উদ্ধার করে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে শহিদুল ইসলামকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন ও তার স্ত্রীকে হাসপাতালে ভর্তি করায়। খবর পেয়ে আক্কেলপুর থানা পুলিশ ছোট ভাই শফিকুল ইসলাম ও তার ছেলে রাব্বীকে আটক করে ।
শহিদুল ইসলামের পুত্রবধূ স্বপ্না বলেন, ‘জমি নিয়ে তাদের দুই ভাইয়ের মধ্যে দন্দ্ব চলে আসছিল। আজ আমার শশুড়কে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পনা করে আক্রমন করে। এতে আমার শশুড়ের হাতের কবজি, নাক, মুখ কেটে গিয়ে ঝুলে পড়ে মারাত্মক জখম করে’।
অভিযুক্ত ছোটভাই শফিকুল ইসলাম বলেন, ‘আমার জমি থেকে অন্যায় ভাবে আমার বড় ভাই শহিদুল মাটি কেটে কাঁঠালের গাছের গোড়ায় দেয়। তাকে নিষেধ করলে উল্টো প্রথমে সে আমাকে আঘাত করলে আমার হাত কেটে যায়। এঘটনায় উভয়ের মধ্যে মারামারি হয়েছে’।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক বলেন, ‘এ ঘটনায় আহতের পুত্রবধূ স্বপ্না বাদি হয়ে থানায় মামলা করেছেন। আহতের ছোট ভাই শফিকুল ইসলাম ও তার ছেলে রাব্বীকে আটক করে জেল হাজতে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে’।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments