September 16, 2024
রাজনীতি

পীরগঞ্জে সজীব ওয়াজেদ জয়ের পক্ষে গণসংযোগ করছেন শিল্পপতি সিরাজ

পীরগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৬(পীরগঞ্জ) আসনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী হিসেবে সজীব ওয়াজেদ জয় কে দেখতে চায় সর্বস্তরের অধিকাংশ জনগণ। এই দাবীতে ব্যাপক গণসংযোগ ও প্রচার প্রাচারণা এবং জনমত তৈরি করতে ২৪ জুন শনিবার থেকে পীরগঞ্জের মাদারগঞ্জ, গুর্জিপাড়া, বড়দরগা, কুমেদপুর, রসুলপুর, বালুয়া, শানেরহাটসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন সিরাজুল ইসলাম সিরাজ।
উল্লেখ্য গত এক বছর ধরে মাঠে ময়দানে জনসংযোগ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজি জামাতা উপজেলা আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের সদস্য শিল্পপতি সিরাজুল ইসলাম সিরাজ।
সরেজিমন ঘুরে দেখা যায় পীরগঞ্জের পনেরটি ইউনিয়ন ও একটি পৌরসভার সর্বত্র জয়ের প্রার্থীতার দাবীতে কয়েক হাজার ফেস্টুন লাগানো হয়েছে সিরাজুল ইসলামের পক্ষে। এছাড়াও তিনি বিভিন্ন এলাকায় গ্রাম,পাড়া ও মহল্লায় চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।
এক সাক্ষাৎকারে সিরাজুল ইসলাম সিরাজ বলেন, অতি গুরুত্বপূর্ণ আসন রংপুর-৬(পীরগঞ্জ) আসনটি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার শশুড়বাড়ী,সজীব ওয়াজেদ জয়ের দাদা বাড়ী। পীরগঞ্জের জনগণ এই দুজনের মুখের দিকে চেয়ে অপেক্ষার প্রহর গুনছে। সরেজমিন জানা যায় দুই হাজার এক সালের নির্বাচনে এ আসনে প্রথমবারের মতো প্রার্থী হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই নির্বাচনে সবাইকে অবাক করে দিয়ে জাপা প্রার্থী নুর মোহাম্মদ মন্ডল শেখ হাসিনাকে পরাজিত করে সারাদেশে আলোচনার জন্ম দেন। দুই হাজার আট সালে আবারো আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করেন। তখন জাপার দু’বারের সাংসদ নুর মোহাম্মদ মন্ডল জাপার মনোনয়ন না পেয়ে আবারো বিএনপিতে ফিরে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করে পরাজিত হন। পরে প্রধানমন্ত্রীর ছেড়ে দেয়া এ আসনে উপ-নির্বাচনে জয়লাভ করেন আওয়ামী লীগ প্রার্থী মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আসনে প্রার্থী হবেন বলে আশা করছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। কোন কারণে যদি তিনি প্রার্থী না হন তাহলে তাঁর ছেলে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রার্থী হবেন এমনটা ভেবেই ফুরফুরে মেজাজে আছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। শেখ হাসিনা বা জয় যেকোন একজন প্রার্থী হলে জয়লাভ করা সহজ হবে বলে এলাকার সাধারণ মানুষও মনে করেন।  
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য বারের মত এবারও অতি গুরুত্বপূর্ণ আসন রংপুর-৬(পীরগঞ্জ)। এই অতিগুরুত্বপূর্ণ আসনটিতে দ্বাদশ জাতীয় নির্বাচন কে কেন্দ্র করে ইতিমধ্যে শুরু হয়েছে রাজনৈতিক হিসেব নিকেশ। যদিও অধিকাংশ রাজনৈতিক দলের দীর্ঘদিনের নিস্ক্রীয়তার কারণে নির্বাচনী আমেজ খুব একটা পরিলক্ষিত হচ্ছে না। এখানে আওযামীলীগ, বিএনপি,জাতীয় পার্টি,সিপিবি,জাসদ থাকলেও আওয়ামীলীগ এবং বিএনপির কর্মকাণ্ড ছাড়া অন্যদের তেমন কোন কর্মকাণ্ড নেই বলে সরেজমিনে জানা যায়। অন্যদিকে বর্তমান এমপি স্পিকার ড.শিরিন শারমীন চৌধুরীর বিষয়ে একাধিক মহল দাবী করেন শিরিন শারমীন চৌধরী সৎ,কর্মঠ ও মেধাবী হলেও পীরগঞ্জের মানুষ না হওয়ায় সর্বস্তরের মানুষ নানা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হন। এমতাবস্থায় স্থানীয় নেতৃত্ব বিকাশে স্থানীয় জনপ্রতিনিধি চান বিশাল অংকের জনগণ। সেদিক বিচার বিবেচনা শিল্পপতি সিরাজুল ইসলাম সিরাজ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অথবা সজীব ওয়াজেদ জয় যদি কোন কারণে এই আসনে নির্বাচন না করেন তাহলে তিনি দলীয় মনোনয়ন চাইবেন। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা জানান,জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেনে তারা তাঁর পক্ষেই কাজ করবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments