জাতীয়

বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। তিনি দেশবাসীর মুখে হাসি ফোটাতে ও মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে আমিও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছি।রোববার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, সরকার মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে ‘মাই হাউস, মাই ফার্ম’, কমিউনিটি ক্লিনিক, ডিজিটাল বাংলাদেশ, ‘মাই ভিলেজ, মাই টাউন’ বাস্তবায়ন করেছে। শতভাগ বিদ্যুৎ দিয়ে দেশের ব্যাপক উন্নয়ন করেছে।
টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার জনগণকে কৃতিত্ব দিয়ে তিনি বলেন, সংসদ সদস্যরা নিজ নির্বাচনী এলাকার দেখাশোনা করেন। আমাকে সারাদেশের উন্নয়নে কাজ করতে হয়। কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার বাসিন্দারা আমার এলাকার দায়িত্ব নেয়ায় আমি দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিতে সময় দিতে পেরেছি।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের এমন কোনো অঞ্চল নেই যেখানে আমি যাইনি। নৌকা, সাম্পান, লঞ্চ ও রিকশা-ভ্যানে চড়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে গিয়েছি। সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে মেশার অভিজ্ঞতা ব্যবহার করে বাংলাদেশকে এমন একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে এসেছি।
এ সময় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ প্রমুখ।
এর আগে, শনিবার দুই দিনের সফরে গোপালগঞ্জের কোটালীপাড়ায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে নবনির্মিত কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধন, কার্যালয় প্রাঙ্গণে নিম, বকুল এবং আমের চারা রোপণ এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও জনগণের সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেন তিনি।
প্রধানমন্ত্রী শনিবার বিকেলে কোটালীপাড়া থেকে টুঙ্গিপাড়ায় যান এবং বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করেন। বিকেলে তার টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফেরার কথা রয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments