September 16, 2024
সারাদেশ

ফুলবাড়ীতে প্রভাব শালীদের রোষানলে পড়ে আটমাস থেকে বাড়ী ছাড়া দিনমজুর মোহাম্মদ আলীর পরিবার।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
ঈদেও পরিবার নিয়ে বাড়ী ফিরতে পারেনি দিনমজুর মোহাম্মদ আলী, গত আট মাস থেকে প্রভাবশালী প্রতিরেশি বাড়ীর চারিদিকে বেড়া দেয়ায়, নিজ বাড়ীতে যেতে না পেরে, বাড়ী ছাড়া হয়ে আত্মীয়র বাড়ীতে দিন যাপন করছে দিনমজুর পরিবারটি।
ঘটনাটি ঘটেছে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের বুজরুক সমসের নগর পাঠক পাড়া গ্রামে।
জানা গেছে দিনমজুর মোহাম্মদ আলীর সাথে পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে, একই গ্রামের গুলবাহারের ছেলে অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য আব্দুস সাত্তার, দিনমজুর মোহাম্মদ আলীর বাড়ী থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে ঘেরা বেড়া দেয়। এতে দিনমজুর পরিবারটি বাধা দিতে গেলে আব্দুস সাত্তারের সাথে অবসরপ্রাপ্ত বিডিআর সদস্যর ধাক্কা-ধাক্কি বাক-বিতন্ডা হয়। এ ঘটনায় ওই বিডিআর সদস্য মোহাম্মদ আলীর নামে মামলা দায়ের করে। সেই মামলায় দিনমজুর মোহাম্মদ আলী জেলহাজতে আটক হলে, ওই সুযোগে বিডিআর সদস্য আব্দুস সাত্তার মোহাম্মদ আলীর বাড়ীর যাতায়াতের রাস্তা পুরোপুরি বন্ধ করে দেয়। এরপর থেকে দিনমজুর মোহাম্মদ আলী পরিবার নিয়ে আত্ময়ীর বাড়ীতে অবস্থান নিয়ে বিচারের আশায় স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রভাবশালীদের দ্বারে দ্বারে ঘুরলেও কোন প্রতিকার পাননি।
দিনমজুর মোহাম্মদ আলী বলেন তার নিজ বাড়ীতে যেতে না পেরে এখন এক আত্মীয়র বাসায় কোন রকম ভাবে মানবেতর জীবন-যাপন করছেন।
এ বিষয়ে জানতে চাইলে অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য আব্দুস সাত্তার বলেন মোহাম্মদ আলী দির্ঘদিন থেকে তার জায়গা দিয়ে চলাচল করেছে, এখন তার জায়গার প্রয়োজন সেই কারনে ঘেরা বেড়া দিয়েছেন। বিডিআর সদস্য অভিযোগ করে বলেন মোহাম্মদ আলী ও তার ছেলে তার উপর হামলা করেছে, এ কারনে তিনি মামলা করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে শিবনগর ইউপি চেয়ারম্যান সামেদুল ইসলাম বলেন পরিষদ থেকে বিবাদি আব্দুস সাত্তারকে কয়েক দফা নোটিশ করা হয়েছে, কিন্তু ওই বিডিআর সদস্য আব্দুস সাত্তার পরিষদে আসেনি, এ কারনে বিষয়টি মিটমাট করা সম্ভব হয়নি।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার বলেন এ বিষয়ে কোন পক্ষই তাঁকে অবগত করেনি, বিষয়টি যেহেতু মানবিক, ঘটনাটি তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments