February 25, 2024
রাজনীতি

রংপুর মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ

রংপুর মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। মেয়াদোত্তীর্ণ হওয়ায় এ কমিটি বিলুপ্ত করা হয়েছে। এছাড়াও তিনটি কমিটির বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়েছে। এর মধ্যে রংপুর জেলা শাখাকে স্থগিত, রংপুর মেডিকেল কলেজ শাখা এবং কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় শাখাকে বিলুপ্ত করা হয়।
মঙ্গলবার (৪ জুলাই) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদোত্তীর্ণ হওয়ায় রংপুর মহানগর শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।
এমন কেন্দ্রীয় সিদ্ধান্ত এবারই প্রথম নয়। এ জেলা কমিটিও গতবছর ৮ ফেব্রুয়ারি বিলুপ্ত করা হয়েছিল। সেই সময় মেয়াদোত্তীর্ণ রংপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।
রংপুর জেলা ছাত্রলীগের তৎকালীন কমিটি গঠন করা হয় ২০১৪ সালের ৯ ডিসেম্বর। ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ এবং সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত নোটে এক বছরের জন্য মেহেদী হাসান রনিকে সভাপতি ও রাকিবুল ইসলাম কাননকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি দেওয়া হয়। কিন্তু এরপর সাত বছরে আর কমিটি দেওয়া হয়নি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments