সারাদেশ

রংপুরে মহিলা পরিষদের সভাপতি হাসনা চৌধুরী আর নেই

রংপুরঃ বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, রংপুর জেলা কমিটির সভাপতি ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক নেত্রী নগরীর শালবন নিবাসী হাসনা চৌধুরী আর নেই। মঙ্গলবার বিকেল ৪ টা ২৭ মিনিটে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন তিনি। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি স্বামী সিপিবি রংপুর জেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা কমরেড শাহাদত হোসেন, এক ছেলে, পূত্রবধু, নাতনি সহ গুণগ্রাহি রেখে গেছে।
পরিবার সূত্রে জানাগেছে, ১৯৫৪ সালের ১৫ জুন কুড়িগ্রাম জেলার কাঁঠালবাড়ি দেবালয় গ্রামের এক সম্ভান্ত্র পরিবারে হাসনা চৌধুরীর জন্ম। তার পিতার নাম আকবর আলী চৌধুরী। কুড়িগ্রাম সরকারি কলেজ থেকে বিএ পাশ করেন তিনি। ১৯৭৪ সালে তিনি রংপুরের কমিউনিস্ট পার্টির নেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেনের সাথে বিবাহ বন্ধনে আবন্ধ হন। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে জড়িত ছিলেন। পরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চাকুরিতে যোগদান করেন। ২০১১ সালে তিনি চাকুরী থেকে অবসর গ্রহন করেন।
তিনি বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য, রংপুর জেলা কমিটির সভাপতি, জেলা সিপিবি’র সদস্য ছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। রংপুর ও জাতীয় পর্যায়ে নারী অধিকার আদায় সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে সফল নেত্রী হিসাবে নিজে উৎসর্গ করেছিলেন। তিনি ট্রেড ইউনিয়নের নেত্রী হিসাবে কাজ করেছেন।
তার জানাযার নামাজ আজ বুধবার দুপুর ২টায় রংপুর নগরীর আরসিসি স্কুল এ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। পরে নুরপুর কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন করা হবে। এর আগে সকাল ১১টায় নগরীর স্টেশন রোডস্থ বাংলাদেশের কমিউনিস্ট পাটি-সিপিবি কার্যালয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে।
এদিকে হাসনা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবু সহ বাংলাদেশ বাংলাদেশের কমিউনিস্ট পাটি-সিপিবি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন ও মহিলা পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক এবং নারী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments