অপরাধ

ধর্ষণের অভিযোগ গ্রাম্য সালিশে স্ত্রীর ইজ্জতের মূল্য স্বামী চাইলেন দেড় লক্ষ টাকা

আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধিঃ
জয়পুরহাটের আক্কেলপুরে ধর্ষণের ঘটনা মীমাংশায় গ্রাম্য সালিশে এক স্বামী তার স্ত্রীর ইজ্জতের মূল্য চেয়েছেন দেড় লক্ষ টাকা। ঘটনাটি উপজেলার রায়কালী ইউনিয়নের হরিসাদি পূর্বপাড়া গ্রামে ঘটেছে।
এ ঘটনায় অভিযুক্ত ধর্ষক আজাহার (৫৫) হরিসাদি গ্রামের কাশেম প্রামাণিকের ছেলে এবং ধর্ষণের স্বীকার ওই গৃহবধূ একই গ্রামের বাসিন্দা। ধর্ষণের ঘটনাটি ঘটে গত ২৮ জুন রাতে। এই ঘটনায় গত ৪ জুলাই গ্রাম্য সালিশে ঘটনাটি মীমাংসার জন্য দেড় লক্ষ টাকা দাবী করেন ওই গৃহবধূর স্বামী।
সালিশের দিন সরেজমিনে গিয়ে জানা যায়, ৪ জুলাই বিকেলে এই ঘটনায় ওই গ্রামে একটি গ্রাম্য সালিশ বসে। গ্রাম্য সালিশে ওই গৃহবধূর স্বামী ঘটনাটি মীমাংসার জন্য দেড় লক্ষ টাকা দাবী করেন। সালিশে ওই এলাকার ইউপি সদস্য আব্দুল মান্নান সরদার, মহিলা ইউপি সদস্য হাসিনা, গ্রাম পুলিশ, স্থানীয় মাতব্বর সহ গ্রামবাসীরা উপস্থিত ছিলেন। তবে বিকেলে গ্রাম্য সালিশেও বিষয়টি মীমাংশা হয়নি।  
ওই গৃহবধূর স্বামী বলেন, ‘আমি বিষয়টি আপোষ-মীমাংশা করতে চাইনি। তারা বিভিন্ন মাধ্যমে ঘটনাটি মীমাংসার জন্য সালিশ ডাকে। ইজ্জতের মূল্য তো তারা আর দিতে পারবেনা। মীমাংসার সালিশে আমি দেড় লক্ষ টাকা চাই। টাকা দিলেই বিষয়টি মীমাংশা হতো, তারা টাকা দেয়নি। এখন আইনে যেটা হবে সেটাই মেনে নিব’।
অভিযুক্ত আজাহার বাসায় না থাকায় তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।
অভিযুক্তের ভাই আলম বলেন,‘তারা আমার ভাইয়ের কাছ থেকে সাড়ে ৩ লক্ষ টাকা পাবে। সেই টাকা দিতে গিয়ে তাকে তারা চিৎকার করে লোক জমায়েত করে, এই পর্যন্তই আমি জানি। তারা এখন দেড় লক্ষ টাকা দাবী করছে। মিটিং (গ্রাম্য সালিশ) যদি ফয়সালা করে দেয় তাহলে আমরা দিতে বাধ্য’।
ওই এলাকার ইউপি সদস্য আব্দুল মান্নান সরদার বলেন, ‘বাদী পক্ষই মীমাংশার জন্য সালিশ ডাকে। তবে সালিশে বিষয়টি মীমাংশা হয়নি। লোকমুখে জানতে পারি রাতে তারা গোপনে বিষয়টি মীমাংশা করেছে ’।
ইউপি সদস্যের নিকট পাওয়া রাতে মীমাংসার তথ্যের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য ওই গৃহবধূর স্বামীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,‘রাতে বিষয়টি হাত ধরে আপোষ হয়েছে। মামলা করা হয়নি’।
রায়কালী ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মন্ডল বলেন,‘ঘটনাটি আমি কয়েকদিন পরে জানতে পারি। তবে মীমাংশা হয়েছে কিনা তা আমার জানা নেই’।  
আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দীক বলেন,‘এঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করেনি। বিষয়টি আমাদের জানা নেই’।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments