অপরাধ

ফুলবাড়ীতে বিধবা নারীর বাড়ী ভাংচুর করে জায়গা দখল

ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘি ইউনিয়নের গলাকাটা মোড়ে এক বিধবা নারীর বাড়ী ভাংচুর করে জায়গা দখল করেছে প্রতিপক্ষ। এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে জরিমন বিবি নামের এক বিধবা নারী।
বেতদিঘী ইউনিয়নের গলাকাটা মোড়ে দীর্ঘ ৩০-৪০ বছর ধরে স্বামী সন্তান নিয়ে বসবাস করে আসছেন জরিমন বিবি। কিছুদিন পূর্বে তার স্বামী মারা যায়।
জরিমন বিবি (৬০) অভিযোগে জানান, আমার প্রতিবেশী মোঃ কামাল উদ্দিন ও মোঃ বাবলু গত ১৮ জুন হঠাৎ আমার বাড়ির কিছু অংশ ভেঙ্গে দিয়েছে। বাড়ীর জায়গা জোরপূর্বক দখল করেছে,আবারো পরদিন ১৯ জুন বাকি অংশ ভেঙ্গে দেয় এবং উক্ত জায়গা টিন ও বাঁশ দিয়ে ঘিরে রেখেছে। আমি তাদের নিষেধ করলে তারা কোন কথা শুনেন না, আমি বিষয়টি নিয়ে ইউনিয়ন চেয়ারম্যান এবং ওয়ার্ড সদস্যকে অবগত করলে তারা বিষয়টি নিয়ে কিছু বলেননি।
সরেজমিনে গিয়ে তথ্য নিয়ে জানা যায়, গলাকাটা মোড়ে জেলা পরিষদের মোট ৪৫ শতক জায়গা দখল করে গোডাউন ঘর ও দোকানপাট ও বসতবাড়ী নির্মাণ করেছে প্রভাবশালী ব্যক্তিরা।
জরিমন বিবিও থাকেন জেলা পরিষদের জায়গায়। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আফজাল হোসেন (৭২), আব্দুর রাজ্জাক (৪৬), টিক্কা খান (৪৭) সহ আরো অনেক এলাকাবাসী জানায়, যখন এই মোড়ে কোন ঘরবাড়ি ছিল না, আজ থেকে প্রায় ৪০ বছর আগে, তখন থেকে ছোট একটি মাটির ঘর করে বসবাস করে আসছেন জরিমন বিবি, হঠাৎ করে তার ঘরবাড়ি ভাঙচুর করে জায়গা দখল করার কারণ কি সেটা আমাদের জানা নেই। এ বিষয়ে জেলা পরিষদের সদস্য শফিকুল ইসলাম বাবু জানান, বিষয়টি অবগত হয়েছি। খুব দ্রুত তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments