সারাদেশ

ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ে ভাঙচুর, আটক ১

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসক কার্যালয়ে হামলা ও ভাঙচুর চা‌লি‌য়ে‌ছেন না‌সির উ‌দ্দিন না‌মে এক যুবক। শনিবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টায় ওই যুবক কার্যালয়ের কে‌চি গেটের তালা ভে‌ঙে ভেত‌রে প্রবেশ ক‌রেন।

জানা যায়, না‌সির উ‌দ্দিন বেলচা দিয়ে ১০‌টি ক‌ক্ষের ৩১টি জানালার থাই গ্লাস ও দরজা ভাঙচুর ক‌রেন। এ ঘটনায় ঠাকুরগাও সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ আহত হয়েছেন। তবে পুলিশ হামলাকারী যুবক নাসির উদ্দীনকে আটক করতে সক্ষম হয়েছে।
জেলা প্রশাসকের নিরাপত্তা প্রহরী হরকান্ত রায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি ব‌লেন, সকা‌লে পাঞ্জা‌বি প‌রি‌হিত এক ব‌্যক্তি বেলচা হা‌তে জেলা প্রশাস‌কের কার্যাল‌য়ের তালা ভেঙে প্রবেশ ক‌রে। প‌রে এ‌কে এ‌কে কক্ষগু‌লোর জানালার থাই গ্লাস ভাঙতে থা‌কে। মাত্র দশ মি‌নি‌টের ম‌ধ্যে জেলা প্রশা‌কের কক্ষ, সভাক্ষ, মু‌ক্তি‌যোদ্ধা কর্ণার, অভ‌্যর্থনা, অ‌তি‌রিক্ত জেলা প্রশাস‌কের কক্ষ, প্রশাস‌নিক কর্মকর্তার কক্ষসহ অন্তত ১০টি ক‌ক্ষের জানালা ভাঙচুর ক‌রে সে। একই স‌ঙ্গে নেজারত শাখার প্রিন্টার মে‌শিন ও চেয়ার ভাঙচুর ক‌রে। তা‌কে কোনোভা‌বে আটকা‌নো যা‌চ্ছিল না।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবর রহমান বলেন, এটা অত্যন্ত খারাপ কাজ হয়েছে। আমরা এই বিষয়ে আইনগত ব্যবস্থা নিচ্ছি। ওই সময়ে কারা দায়িত্বে ছিল, তাদের কি ভূমিকা ছিল সেটা তদন্ত করছি।

পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। আমাদের এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগতভাবে ব্যবস্তা নেওয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments