সারাদেশ

সাদুল্লাপুরে যানজট নিরসনে অভিযান, জনমনে স্বস্তি

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধা জেলার অবহেলিত একটি উপজেলা শহর সাদুল্লাপুর। এ শহরের চৌমাথা মোড়সহ বিভিন্ন স্থানে লেগেই থাকতো তীব্র যানজট। এ কারণে চরম ভোগান্তির শিকার হতেন পথচারীরা। এরই মধ্যে এই দুর্ভোগ লাঘবে তৎপর হয়ে ওঠেছে প্রশাসন। রাস্তার দুইধারে অবৈধ স্থাপনা উচ্ছেদসহ যানজট নিরসনে কাজ করছে থানা ও গ্রামপুলিশ। স্থানীয় প্রশাসনের এমন উদ্যোগে স্বস্তি ফিরেছে ভুক্তভোগিদের।

শনিবার (৭ জুলাই) বিকেলে সাদুল্লাপুর শহরের চৌমাথা মোড়সহ বিভিন্ন রুটে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম।
তিনি থানার পুলিশ ও স্থানীয়দের নিয়ে সড়কের দুই ধারের দোকানপাট উচ্ছেদ করেন। এছাড়াও কয়েকদিন ধরে রাস্তার উপর দাঁড়িয়ে থাকা অটোরিকশা-ভ্যান, সিএনজিসহ আরও বিভিন্ন যানবাহন সরিয়ে দেওয়া হচ্ছে। এর ফলে যানজট মুক্ত হতে যাচ্ছে সাদুল্লাপুর শহরটি। সেই সাথে ভোগান্তির শিকার মানুষেরা এখন নির্বিঘ্নে চলাচল করতে পেরে স্বস্তিবোধ করছে। এখন নেই যানজট তেমন না থাকায় তারা দ্রæত চলছে বিভিন্ন গন্তব্যে। সাদুল্লাপুর শহরে আসা নুরুল ইসলাম নামের এক ব্যক্তি বলেন, প্রয়োজনীয় কাজের তাগিদে এ শহরে প্রায়ই আসতে হয়। কিন্তু আগে যেভাবে যানজট ছিলো এতে করে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। বর্তমানে যানজট কমে যাওয়ায় অনেকটাই ভালো লাগছে। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এই ব্যবস্থা স্থায়ীকরণের দাবি জানাই।  

বনগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা জানান, সাদুল্লাপুর শহরের অধিকাংশ এলাকা এই ইউনিয়নে পড়েছে। তাই শহরটি যানজট নিরসনের জন্য প্রশাসনকে সহযোগিতা করা হচ্ছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুল আলম বলেন, এই শহরে যানজট দূরীকরণে বিভিন্ন স্থানে থানা পুলিশ ও গ্রামপুলিশ রাখা হয়েছে। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।
 
সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম জানান, গত আইনশৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্তে যানজট নিরসনে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এসব বাস্তবায়নে মাঠে কাজ করা হচ্ছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments