September 19, 2024
সারাদেশ

সাদুল্লাপুরে ১১০ বস্তা সার জব্দ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধার সাদুল্লাপুর শহরের জোহরা ট্রেডার্স থেকে ১১০ বস্তা পটাস সার কালোবাজারে বিক্রির ঘটনা ঘটেছে। এসব সার ট্রাকযোগে অন্যত্র নিয়ে যাওয়ার পথে জব্দ করা হয়েছে।শনিবার (৮ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে সাদুল্লাপুর উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম।
স্থানীয় সূত্রে জানা যায়, বিসিআই অনুমোদিত সার ডিলার জিল্লুর রহমান রাজুর জোহরা ট্রেডার্স নামের প্রতিষ্ঠানে মজুদকৃত ১১০ বস্তা পটাস সার তার ম্যানেজার রনজু মিয়া রংপুরের মিঠাপকুর উপজেলার হজরতপুর এলাকার আজিজার রহমানের কাছে বিক্রি করে। শুক্রবার (৭ জুলাই) রাতে ওই সারগুলো ট্রাক ভর্তি করে নিয়ে যাচ্ছিল। এরই মধ্যে এই খবর পেয়ে উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। একপর্যায় সাদুল্লাপুর কলেজ রোডের মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভ সংলগ্ন স্থানে ওই ট্রাকটি আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ট্রাকে থাকা ১১০ বস্তা পটাস সার জব্দ করেন। একইসঙ্গে ক্রেতা আজিজার রহমানের ২০ হাজার ও বিক্রেতা রনজু মিয়ার ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা মতিউল আলম বলেন, জব্দকৃত সারগুলোর দাম প্রায় ১ লাখ ১০ হাজার টাকা। এসব সার প্রকাশ্যে বিক্রি করা হবে। এ বিষয়ে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম বলেন, জব্দ করা সারগুলো গোডাউনে ফেরৎ দেওয়া হয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments