September 08, 2024
জাতীয়

একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৬তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের ‘মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩৬তম বৈঠক আজ কমিটির সভাপতি শাজাহান খান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, এ বি তাজুল ইসলাম এবং কাজী ফিরোজ রশীদ বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে সোহরাওয়ার্দী উদ্যানে নির্মিতব্য স্বাধীনতা স্তম্ভ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা; ১১ নং সাব-কমিটির চূড়ান্ত প্রতিবেদন মূল কমিটিতে উপস্থাপন ও আলোচনা করা হয়। এছাড়া ৩৫তম বৈঠকের সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
বৈঠকে বীর মুক্তিযোদ্ধাদের নামে রাস্তা, ব্রীজ/কালভার্ট, সামাজিক প্রতিষ্ঠান ইত্যাদি নামকরণের ক্ষেত্রে উপজেলা পর্যায়ে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করার সুপারিশ করা হয়।
বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের মালিকানাধীন সম্পত্তিসমূহের উন্নয়ন কার্যক্রম সম্বলিত একটি সচিত্র উপস্থাপনা প্রদর্শন করা হয়।
বৈঠকে ১১ নং সাব-কমিটি কর্তৃক উপস্থাপিত প্রতিবেদনের প্রেক্ষিতে বীর মুক্তিযোদ্ধাদের সমাধিক্ষেত্র নির্মাণের ক্ষেত্রে কিছু নকশাগত পরিবর্তন আনার সুপারিশ করা হয়।
বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থা প্রধানগণসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।      

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments