রাজনীতি

গাইবান্ধায় নিম্ন আয়ের মানুষের রেশনের দাবিতে বিক্ষোভ

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃনিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং শ্রমজীবি-নিম্ন আয়ের মানুষের জন্য সারা বছর কাজ ও রেশনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১০ জুলাই) দুপুরে বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

গাইবান্ধা শহরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শেষে শহরের ২নং ট্রাফিক মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য মনজুর আলম মিঠু, সুন্দরগঞ্জ উপজেলা সমন্বয়ক আশরাফুল আলম আকাশ, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট নেতা জাহিদুল হক, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা সংগঠক শামিম আরা মিনা প্রমুখ।

বক্তারা আরও বলেন, দেশের ক্রমবর্ধমান সংকটের মূল কারণ শোষণ ও বৈষম্যমূলক সমাজ ব্যবস্থা। এই আর্থ-সামাজিক ব্যবস্থার কারণে মুষ্টিমেয় মানুষের হাতে অঢেল সম্পদ জমা হচ্ছে। দেশের সংখ্যাগরিষ্ঠ মেহনতি মানুষের জীবন অন্তহীন সংকটে নিমজ্জিত হচ্ছে। এ অন্যায়-অন্যায্য ব্যবস্থাকে রক্ষা করার জন্যেই ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠিত হয়েছে। তাই শ্রমিক-কৃষক-নিম্নবিত্ত-মধ্যবিত্ত মানুষের ঐক্যবদ্ধ গণআন্দোলনের মাধ্যমে এ ফ্যাসিবাদী শাসনের অবসান ঘটিয়ে শোষনহীন গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। তারা অবিলম্বে সিন্ডিকেট ব্যাবসায়ীদের গ্রেফতার, নিত্যপণ্য রেশনে সরবরাহসহ সকল কর্মক্ষম মানুষের চাকুরী এবং সকল বয়স্ক-বিধবা-প্রতিবন্ধীদের মাসিক ১০ হাজার টাকা ভাতা নিশ্চিত করারও জোর দাবি জানান।


Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments