February 02, 2023
সারাদেশ

সাঘাটায় ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি

গাইবান্ধাঃগাইবান্ধার সাঘাটা উপজেলায় ঝড় ও শিলাবৃষ্টিতে গাছপালা, ঘরবাড়ি ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার (১০ এপ্রিল) ভোরের দিকে উপজেলার কয়েকটি ইউনিয়নের ওপর দিয়ে ঝড় ও শিলাবৃষ্টি হয়।

সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের তেলিয়ান গ্রামের আবু সুফিয়ানের বসতবাড়ির ওপর রেইনট্রি গাছ উপড়ে পড়ে বৈদুতিক মিটারসহ ঘরের চাল ভেঙে গেছে।
শিলাবৃষ্টিতে বোরো ধান, শসা, মরিচ, বেগুন ও ঢ্যাঁড়শ ক্ষেতের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে নারী কৃষি উদ্যোক্তা হালিমা খন্দকারের।

ওসমানেরপাড়া দাখিল মাদরাসার সুপার এনামুল হক বলেন, ঝড়ে মাদরাসার চার থেকে পাঁচটি রুমের টিনের চাল উড়ে গেছে।
বোনারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, এরই মধ্যে ক্ষতিগ্রস্ত আটটি পরিবারকে অর্থিক সহযোগিতা করা হয়েছে। তালিকা করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করা হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা সাদেকুজ্জামান জানান, ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার ২১০ হেক্টর জমির ধান মাটিতে লুটিয়ে পড়েছে। ফসলের আংশিক ক্ষতি রক্ষার জন্য কৃষকদের পরামর্শ দিতে কৃষি দপ্তরের লোকজন মাঠে নেমেছেন।সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষয়ক্ষতির পরিমাণ তালিকা করা হচ্ছে। যাদের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তালিকা অনুযায়ী তাদের সহযোগিতা করা হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments