February 25, 2024
জাতীয়

জনগণ তাদের প্রতিনিধি বাছাই করবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার দল সবসময় দেশের জনগণের ভোটাধিকারের জন্য সংগ্রাম করেছে। জনগণই তাদের প্রতিনিধি বাছাই করবে।
বৃহস্পতিবার (১৩ জুলাই) গণভবনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন।
সাক্ষাতে প্রধানমন্ত্রী জানান, দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা তার অঙ্গীকার। এর আগেও তারা দেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন করেছেন। ছাত্র জীবন থেকে তিনি এবং তার পরিবার সবসময় মানুষের অধিকারের জন্য লড়াই করেছেন।
শেখ হাসিনা বলেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন ও মানুষের ভোটাধিকারের জন্য সংগ্রাম করেছি। ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’। জনগণ তাদের প্রতিনিধি বাছাই করবে। জনগণের এই অধিকার আদায় করতে আমার দল সবসময় সংগ্রাম করেছে। আমরা অতীতে দেখেছি বিএনপি কীভাবে ভোট কারচুপি করেছে। আমরা সংগ্রাম করে সেটি পরিবর্তন করেছি। আমরাই স্বচ্ছ ব্যালট বাক্স চালু করেছি।
এ সময় উজরা জেয়া বলেন, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র। অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি রয়েছে। সেই প্রতিশ্রুতি পূরণে সহায়তা করতেই মার্কিন ভিসা নীতি ঘোষণা করা হয়েছে।
তিনি বলেন, কোনো দলের প্রতি আমাদের পক্ষপাতিত্ব নেই। আমরা একটা নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই।
এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং ঢাকায় যুক্তরাষ্ট্রের দূত পিটার হাস উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments