সারাদেশ

গাইবান্ধার ৪ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধায় একটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও তিন ইউপিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।
সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহন বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।জেলার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন এবং গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ও নাকাই এবং সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নে উপ-নির্বাচন হচ্ছে।

জেলা নির্বাচন অফিস জানায়, সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থীসহ ১০ জন, সংরক্ষিত মহিলা সদস্য ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৫৬৪ জন। সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ের ১৮ মাস পর এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।এছাড়াও গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের চেয়ারম্যানের মৃত্যুজনিত কারণে ওই পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীসহ মোট তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার ভোটার ৩০ হাজার ৫৯৫ জন।

একই উপজেলার নাকাই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা এক হাজার ৮৪০ জন।অপরদিকে সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের ৩ নম্বর সংরক্ষিত মহিলা সদস্য পদে উপ-নির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার ১৪ হাজার ৫৪ জন।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও চন্ডিপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মো. সেকান্দার আলী বলেন, চন্ডিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট সুষ্ঠু ও সুন্দর হচ্ছে। নির্বাচন সুষ্ঠু করতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments