সারাদেশ

গাইবান্ধায় বধ্যভূমি সংরক্ষণের দাবিতে নিউইয়র্কে মানববন্ধন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃগাইবান্ধা স্টেডিয়াম সংলগ্ন রাষ্ট্র স্বীকৃত জেলার প্রধান বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। নিউইয়র্কে প্রবাসী গাইবান্ধাবাসীর আয়োজনে রোববার (১৬ জুলাই) বিকেলে নিউইয়র্ক বাংলা বইমেলা চত্বরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, মুক্তিযোদ্ধা সংগঠনের প্রতিনিধিরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইবান্ধা পৗরসভার দু’বারের সাবেক কমিশনার নাজমা বেগম ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সনজীবন কুমার।এতে প্রধানমন্ত্রীর কাছে যে স্মারকলিপি প্রেরণ করা হবে, সেটি পাঠ করে শোনান ফাহমিদা চৌধুরী লুনা।
সমাবেশে রাষ্ট্রস্বীকৃত জেলার প্রধান বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবির প্রতি সমর্থন জানিয়ে বক্তব্য দেন, মুক্তিযাদ্ধা রেজাউল বারী বকুল, শরাফ সরকার ও এমএ বাতিন, ঘাতক দালাল নির্মূল কমিটি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ফাহিম রেজা নুর, সাপ্তাহিক প্রথম আলো সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন, প্রগ্রেসিভ ফোরামের সহ-সভাপতি জাকির হোসেন বাচ্চু প্রমুখ।
বক্তারা বলেন, বধ্যভূমির উপর আইটি ট্রেনিং ও ইনকিউবেশ সেন্টার স্থাপনের প্রস্তাব কোনোভাবেই সুবিবেচনা প্রসূত ও গ্রহণযোগ্য হতে পারে না। প্রভাবশালী ও সুযোগ সন্ধানী মহলটি আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করতে অশুভ পাঁয়তারা চালাচ্ছেন। এর ফলে মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের একটি মহতি উদ্যোগ কালিমালিপ্ত হতে পারে।  
বক্তারা আরও বলেন, বর্তমান সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতেই এই অপচেষ্টা। তাই নিউইয়র্ক প্রবাসীদের পক্ষ থেকে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার প্রকল্পের জন্য বিকল্প জমি অধিগ্রহণ করে সেটি নির্মাণ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহবান জানান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments