September 19, 2024
জাতীয়

একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠক আজ কমিটির সভাপতি সিমিন হোসেন (রিমি) এমপি এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, সাগুফতা ইয়াসমিন এবং শেরীফা কাদের বৈঠকে অংশগ্রহণ করেন।
সভায় একাদশ জাতীয় সংসদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠক হতে ৩৩তম বৈঠক পর্যন্ত সিদ্ধান্ত ও সুপারিশসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে কমিটিকে অবহিত করা হয়।
বৈঠকে কক্সবাজার জেলার রামুতে রাখাইন সম্প্রদায়ের সাংস্কৃতিক কেন্দ্র থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ক্যাম্প অন্যত্র সরিয়ে নেয়ার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাথে যোগাযোগ অব্যাহত রাখার জন্য কমিটি কর্তৃক পুনরায় সুপারিশ করা হয়।
বৈঠকে শিল্পকলা একাডেমির জেলা পর্যায়ের কমিটি নির্বাচনে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে একটি নীতিমালা তৈরি এবং বৃহত্তম রংপুরকে আঞ্চলিক লোক সংগীত অঞ্চল হিসেবে ঘোষণার যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।
এছাড়া, বাংলাদেশ জাতীয় জাদুঘরে দেশের সকল ক্ষুদ্র নৃ-গোষ্ঠী দ্বারা উৎপাদিত পণ্য সামগ্রী বিক্রয়ের লক্ষ্যে একটি বিক্রয় কেন্দ্র চালুকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বাংলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘর, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গণগ্রন্থাগার অধিদপ্তর, আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালকগণ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments