September 16, 2024
খেলা

সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের ‘সরকারি প্রতিষ্ঠান কমিটি’র ১৮তম বৈঠক আজ কমিটির সভাপতি আ, স, ম, ফিরোজ এমপি এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম, মুহিবুর রহমান মানিক বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র গণমুখী কার্যক্রম; ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র বিগত ১০(দশ) বছরের অনিষ্পন্ন অডিট রিপোর্ট বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া, সরকারী প্রতিষ্ঠান কমিটির ৯ম ও ১৪তম বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র বিষয়ে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন/অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি টিসিবি কার্যক্রমে স্বচ্ছতা নিশ্চিত করতে অর্থ সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ও অডিটর জেনারেলের দপ্তরের সমন্বয়ে আলোচনার মাধ্যমে দ্রততর সময়ে অডিট আপত্তিসমূহ নিষ্পত্তি করার সুপারিশ করেন।
বৈঠকে টিসিবি পণ্য আমদানিকারক প্রতিষ্ঠানসমূহ হতে একটি নির্দিষ্ট পরিমান পণ্য সরাসরি গুদামজাতকরণ করা এবং পণ্যসমূহের গুণগতমান পরীক্ষা করে সরবরাহ করার জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।
টিসিবির ডিজিটাল কার্ড বিতরণ এবং ডিলার নিয়োগ ও বাতিলের ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করা এবং পণ্য সরবরাহের পূর্বে সকলকে অবহিত করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
বৈঠকে জনবলের ঘাটতি পূরণে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান এবং গোডাউন সমস্যা নিরসনে বিজেএমসি এর অব্যবহৃত গুদাম ভাড়া নিয়ে কার্যক্রম পরিচালনার সুপারিশ করা হয়।
বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান টিসিবি’র গণমুখী কার্যক্রম সম্বলিত একটি উপস্থাপনা পরিবেশন করেন। এতে কমিটি সন্তোষ প্রকাশ করেন এবং টিসিবি কার্যক্রমকে আরও গণমুখী করে তোলার আহবান জানান।
বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান, বাণিজ্যিক অডিট অধিদপ্তরের চেয়ারম্যান, বিভিন্ন সংস্থাপ্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments