জাতীয়

স্পীকারের সাথে কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি'র সাথে আজ তাঁর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত কসোভো প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত গুনের উড়েয়া বিদায়ী   সাক্ষাৎ করেন।  
সাক্ষাৎকালে তাঁরা সংসদীয় মৈত্রী গ্রুপ, দ্বিপাক্ষিক ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময়, আন্ত:সংসদীয় সহযোগিতা, কসোভোর স্বাধীনতা এবং প্বার্শবর্তী দেশসমূহের সাথে কসোভোর সম্পর্কসহ স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশের পুনর্গঠন ও আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার জন্য যোগাযোগ একইসাথে শুরু করেছিলেন। তিনি বলেন, কসোভোর মত বাংলাদেশও স্বাধীনতা পরবর্তী সময়ে বিভিন্ন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করেছে।
স্পীকার বলেন, সংসদীয় মৈত্রী গ্রুপ এবং আন্ত:সংসদীয় সহযোগিতা বাংলাদেশ-কসোভো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদার করতে পারে। এসময় তিনি দুই দেশের মধ্যকার বাণিজ্য যোগাযোগ, রপ্তানী পণ্য এবং সাংস্কৃতিক বিনিময় আগামীতে আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশে তাঁর কর্মজীবনের অধিকাংশ সময়ই কোভিডের মধ্যে অতিবাহিত হয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত গুনের উড়েয়া বলেন, বাংলাদেশ কোভিড অভিঘাত অত্যন্ত দক্ষতার সাথে মোকাবেলা করেছে। তিনি আরও বলেন, কসোভো বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের সদস্যপদ পেতে এবং প্রতিবেশী দেশগুলোর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করতে আন্তরিকভাবে কাজ করে চলেছে। এসময় স্পীকার রাষ্ট্রদূত গুনের উড়েয়া এর ভবিষ্যৎ কর্মজীবনের সাফল্য কামনা করেন। এসময় রাষ্ট্রদূতের বিশেষ সহকারী আকন্দ সুরিদসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments