সারাদেশ

পীরগঞ্জে সম্প্রদায়িক সম্প্রীতি ও আইন শৃংখলা রক্ষার্থে মতবিনিময় সভা”

পীরগঞ্জ প্রতিনিধি।-৩১ আগষ্ট সোমবার বেলা ১১ ঘটিকার সময় পীরগঞ্জ উপজেলা পরিষদ হলে, সম্প্রদায়িক সম্প্রীতি ও আইন শৃংখলা রক্ষার্থে ধর্মীয় নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সুশীল সমাজ এবং সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ,সহকারী কমিশনার( ভুমি) মোঃ তফি হাসান তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন , পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ারুল ইসলাম , বিশিষ্ঠ রাজনীতিক জাপা নেতা আবেদ আলী প্রধান, বজ্রকথা সম্পাদক সুলতান আহমেদ সোনা,ইউপি চেয়ারম্যান সাংবাদিক আমিনুল ইসলাম, সাংবাদিক রানা জামান, সাংবাদিক মাহমুদুল হাসান, বাবু সুধীর চন্দ্র, বাবু মিলন চন্দ্র, বাবু রমেন চন্দ্র পাল, লিটন মার্ক লাকড়া প্রমুখ।
সভায় সম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে ব্যাপক আলোচনা করা হয়। বক্তাগণ পীরগঞ্জের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য তুলে ধরে বলেন“ পীরগঞ্জ হচ্ছে সম্প্রীতির উঠোন। যুগ যুগ ধরে এখানকার সকল ধর্মমতের মানুষ এক সাথে বসবাস করচ্ছে , ধর্ম পালন করছে।
বক্তগণ বলেন হিন্দু , মুসলিম, বৌদ্ধ, খৃস্টান চার ধর্মের মানুষ এখানে এক সাথে বসবাস করছে, এখন পর্যন্ত তাদের এই সম্পর্কে কোন চিড় ধরেনি। তবে কিছু মতলববাজ মানুষ এই পরিবেশ নষ্টের চেষ্টা করছে। বক্তাগণ এই সম্প্রীতি বজায় রাখার ক্ষেত্রে সকল অপশক্তির কর্ম কান্ড সম্পর্কে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।
এদিন আইন শৃংখলা পরিস্থিতি সম্পর্কে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, উপজেলার ১৫টি ইউনিয়নই পুলিশ বিভাগের নজরদারীতে রয়েছে। সার্বিক পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, তার পরেও কোথাও কোন প্রকার সমস্যা দেখা দিলে সেই বিষয়ে পুলিশকে তথ্য প্রদানের অনুরোধ জানানো হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments