জাতীয়

রংপুরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে খামারিদের আনন্দ মিছিল

রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছেন কয়েক হাজার খামারি। আনন্দ মিছিল থেকে সরকারপ্রধানের উন্নয়ন কার্যক্রম ও তার প্রতি কৃতজ্ঞতা জানান খামারিরা। তাদের দাবি, প্রাণিসম্পদ বিভাগসহ দেশে অভূতপূর্ব উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন রংপুরের পুত্রবধূ শেখ হাসিনা।
মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বর থেকে জেলা ও বিভাগীয় ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে খামারিদের নিয়ে এ আনন্দ মিছিল বের। আনন্দ মিছিলের নেতৃত্ব দেন জেলা ও বিভাগীয় ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন।
মিছিল থেকে বাদ্যযন্ত্রের তালে নেচে-গেয়ে প্রধানমন্ত্রীর আগমনে স্লোগান দেন খামারিরা। এ সময় ‘স্বাগতম-প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো রংপুর মহানগরী। মিছিলটি নগরীর জাহাজ কোম্পানি মোড় হয়ে পায়রা চত্বর, সিটি বাজার, টাউন হল চত্বর থেকে কাছারি বাজার হয়ে পুনরায় প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।
পরে প্রেসক্লাব চত্বরে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন রংপুর জেলা ও বিভাগীয় ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন। এ সময় তিনি কৃষিপ্রধান রংপুর অঞ্চলকে শিল্পনগরী ঘোষণার আহ্বান জানান। সেই সঙ্গে খামারিদের উন্নয়নে বোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর তিনি আবার রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় রংপুরের উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিশ্রুতির আলোকে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন ছাড়াও যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন রংপুরের পুত্রবধূ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments