February 02, 2023
সারাদেশ

কৃষিতে বাংলাদেশ স্বাবলম্বী - এমপি গোপাল

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষিতে একটা বিপ্লব সাধিত হয়েছে। অত্যাধুনিক যন্ত্র সরবরাহ প্রদান ও কৃষিতে ভর্তুকি প্রদান এবং কৃষকদের প্রণোদনা দিচ্ছেন। সবমিলিয়ে কৃষি স্বাবলম্বী হওয়ার পিছনে অবদান হচ্ছে শেখ হাসিনা।
সোমবার (১১ এপ্রিল ২০২২) বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় কম্বাইন হার্ভেস্টার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবুরেজা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা সমাজসেবা অফিসার মো. সারওয়ার মুর্শেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এরপর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২১-২০২২ অর্থবছরের খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচিরআওতায় উপজেলার ১৫শ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন মনোরঞ্জন শীল গোপাল এমপি।
পরে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত ১২ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে চেক বিতরণ করেন এমপি গোপাল।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments