অপরাধ

পৈত্রিক ভিটেমাটি থেকে উচ্ছেদের পাঁয়তারার প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

গঙ্গাচড়া উপজেলার দক্ষিণ চেংমারী গ্রামের বাসিন্দাদের পৈত্রিক ভিটেমাটি থেকে উচ্ছেদের পাঁয়তারার প্রতিবাদে দক্ষিণ চেংমারী ৯ নংওয়ার্ডবাসী আজ ১৩ এপ্রিল বুধবার সকাল ১১ টায় বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে। নগরীর প্রধান সড়কে বিক্ষোভ মিছিল শেষে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।
এলাকাবাসী মাহমুদ হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা ও রাজনীতিবিদ এডভোকেট পলাশ কান্তি নাগ,নিপীড়ন বিরোধী নারীমঞ্চের আহবায়ক নন্দিনী দাস,সদস‍্য সচিব সানজিদা আক্তার,এলাকাবাসী মোহাম্মদ দুলাল,জোবেদা খাতুন,আমিনুর রহমান,মোহাম্মদ আলী,রহিমা খাতুন প্রমুখ।
বক্তারা বলেন,গঙ্গাচড়া উপজেলাধীন চেংমারী মৌজার ১৮২৩ দাগের ৩ একর ৯৯ শতক জমিতে আমরা বাপ-দাদার আমল থেকে ভোগদখল করে আসেছি। ক্রয়সূত্রে আমরা উক্ত সম্পত্তির মালিক। বিগত আরএস রেকর্ডে ভুলবশত উক্ত সম্পত্তি সরকারি খাস খতিয়ান ভুক্ত হয়। এ বিষয়ে গঙ্গাচড়া সহকারী জজ আদালতে একটি মোকদ্দমা চলমান আছে। যার নম্বর অন‍্য-৯৯/২০২১।মোকদ্দমা বিচারাধীন থাকা অবস্থায় গঙ্গাচড়া সহকারী ভূমি কমিশনার তাদের এই সম্পত্তি থেকে উচ্ছেদের নোটিশ প্রদান করে।যা সম্পূর্ণরূপে বেআইনি ও আদালত অবমাননার শামিল।
বক্তারা,অবিলম্বে পৈত্রিক ভিটেমাটি থেকে উচ্ছেদের তৎপরতা বন্ধে জেলা প্রশাসকের কার্যকর পদক্ষেপ দাবি করেন।জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) স্মারকলিপি গ্রহণ করেন।
তিনি বিধি মোতাবেক ব‍্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।আন্দোলনকারীরা আগামী ৭ দিনের মধ‍্যে উচ্ছেদের তৎপরতা বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করা হলে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments