September 08, 2024
জাতীয়

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ২৮তম বৈঠক কমিটির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, মোঃ শিবলী সাদিক, নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন, আঃ কাঃ মঃ সরওয়ার জাহান এবং শবনম জাহান বৈঠকে অংশগ্রহণ করেন।বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বৈঠকে যোগদান করেন।
বৈঠকের শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এবং তাঁর পরিবারের শাহাদাৎ বরণকারী অন্যান্য সদস্যসহ সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
বৈঠকে প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা ২০১৯” অনুযায়ী প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশন /এনডিডি সুরক্ষা ট্রাস্টের আওতাভুক্ত স্কুলসমুহের কার্যক্রম পরিদর্শন, মূল্যায়ন ও পরীক্ষার জন্য "মনিটরিং এন্ড ইভালুয়েশন সেল ফর স্পেশাল স্কুল (এমইসিএসএস)" গঠনের অগ্রগতি, সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রসমুহের কার্যক্রম এবং সরকারি আশ্রয়কেন্দ্রসমুহের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
কমিটি অটিজম ও এনডিডি কেন্দ্র বিষয়ক প্রকল্পের সকল ক্রয় প্রক্রিয়া যথাযথ পদ্ধতি অনুসরণপূর্বক শেষ করে অতি দ্রুত প্রকল্পটি চালু করার সুপারিশ করে।
বৈঠকে প্রতিবন্ধি উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক "মনিটরিং এন্ড ইভালুয়েশন সেল ফর স্পেশাল স্কুল (এমইসিএসএস)" গঠনের নিমিত্ত পদ সৃজনের কার্যক্রম দ্রুত শেষ করার লক্ষ্যে মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটি সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত সরকারি আশ্রয়কেন্দ্রসমুহ প্রদত্ত সেবার মানোন্নয়নের লক্ষ্যে কার্যক্রম গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।
বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments