September 19, 2024
রাজনীতি

দুদিনের মধ্যে সরকার পতনের নতুন কর্মসূচি: ফখরুল

আগামী দুই দিনের মধ্যে সরকার পতনের নতুন কর্মসূচি আসছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (১১ আগস্ট) রাজধানীতে বিএনপির গণমিছিলের সমাপনী বক্তব্যে এই তথ্য জানান তিনি।
আন্দোলন সফল করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আগামী দুদিনের মধ্যে আসছে সরকার পতনের নতুন কর্মসূচি।
বর্তমান সরকারের অধীনে আর কোন নির্বাচন হতে দেয়া হবে না বলে আজকের গণমিছিলে আবারও হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতারা। জীবন দিয়ে হলেও রাজপথের আন্দোলনে সরকার পতন ঘটানো হবে বলে ঘোষণা দেন তারা।
১২দিন পর আবারও যুগপৎ আন্দোলনের মহানগর বিএনপির গণমিছিলে দলটির নেতারা বলেন, কোন ষড়যন্ত্র করে ২০১৪-১৮এর মত নির্বাচন করে এবার আর আওয়ামী লীগকে ক্ষমতায় যেতে দেয়া হবে না।
বৃষ্টি উপলক্ষে করে এদিন ব্যানার, ফেস্টুন, মিছিল আর স্লোগানে প্রতিবাদ জানান বিএনপি কর্মীরা। সড়কজুড়ে ছিলো দলীয় কর্মীদের ভিড়ে।
বাড্ডা সুবাস্তু নজরভ্যালীর সামনে থেকে শুরু হয় কেন্দ্রীয় কর্মসূচি একদফার গণমিছিল। মালিবাগে গিয়ে শেষ হওয়া মিছিলের নেতৃত্ব দেন বিএনপির শীর্ষ নেতারা। ছিলেন বিভিন্ন ওয়ার্ড, থানা ও মহানগর পর্যায়ের নেতাকর্মীরা।

মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে দলটির শীর্ষ নেতারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে নেতাকর্মীদের নির্দেশ দেন।

প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল হুঁশিয়ারি দেন, বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেয়া হবে না।

নগরীর দক্ষিণেও গণমিছিল করেছে মহানগর বিএনপি। কমলাপুর থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত এ মিছিলের নেতৃত্ব দেন দলটির স্থায়ী কমিটির কয়েকজন নেতা।

কমলাপুরে অস্থায়ী মঞ্চে সমাবেশ থেকে দলটির শীর্ষ নেতারা বলেন, ক্ষমতাসীনরা একতরফা নির্বাচনের জন্য আবারও নির্যাতনের পথ বেছে নিয়েছে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments