September 08, 2024
জাতীয়

উলামায়ে কেরামদের মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে- ডেপুটি স্পীকার

সাঁথিয়া, পাবনাঃ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, মসজিদ এবং মাদ্রাসা ধর্মীয় ও নৈতিক শিক্ষা প্রদানের স্থান। তবে দুস্কৃতিকারীরা এই প্রতিষ্ঠানগুলোকে জঙ্গি আস্তানা বানানোর কাজে লিপ্ত হয়েছিল। কিন্তু শেখ হাসিনার সরকার তাদের চক্রান্তকে নস্যাৎ করে দিয়েছে। আপনারা মসজিদ, মাদ্রাসায় উন্নত জীবন গড়ার শিক্ষা দিবেন। যারা ধর্মীয় শিক্ষা অর্জন করে তারা সার্বিক উন্নয়নের বাইরে নয়। উলামায়ে কেরাম সহ সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। তাহলেই জাতির পিতার স্বপ্নের বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।
আজ (শনিবার) সাঁথিয়ার ধুলাউড়ি কাওছারিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে ধুলাউড়ি কাওছারিয়া কামিল মাদ্রাসার চারতলা ভিত বিশিষ্ট এক তলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।
ডেপুটি স্পীকার বলেন, দশ বছর আগে আমরা কেমন ছিলাম, আর এখন কেমন আছি তার তুলনামূলক বিশ্লেষণ করতে হবে। সরকারের উন্নয়ন যেন আমরা দেখেও দেখি না, অপপ্রচার করি, যা ধর্মীয় শিক্ষার বিপরীত। অসাম্প্রদায়িক সমাজ গড়তে শেখ হাসিনা কাজ করছেন। উগ্রবাদ, চরমপন্থীদের উৎখাত করা হয়েছে। এখন আতঙ্ক নিয়ে রাস্তাঘাটে চলাফেরা করতে হয়না। বেকারত্বের অভিশাপ থেকে দেশকে রক্ষা করতে সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, জাতির পিতা বেঁচে থাকলে আমাদের এত পরিশ্রম করতে হতো না। ঘাতকেরা তাঁকে হত্যা করে দেশের উন্নয়নকে আটকে দিতে চেয়েছিল। এমন ঘৃণ্য হত্যাকান্ডের পরও বাঙালি জাতিকে বিচারের জন্যে অপেক্ষা করতে হয়েছে ৩৫ বছর। বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবকে হত্যা করেছিল কারন তিনি বঙ্গবন্ধুর ছায়াসঙ্গী ছিলেন।দেশের স্বাধীনতা সংগ্রামে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কারান্তরীণ বঙ্গবন্ধুর কাছ থেকে সংগ্রহ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের তিনি সরবরাহ করতেন। ভবন উদ্বোধনের পর শোকাবহ আগস্টের শহীদদের স্মরণে দোয়া মোনাজাত করা হয়।
একই স্থানে সাঁথিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগে অনুষ্ঠিত জনশুমারি ও গৃহগণনা-২০২৩ প্রকল্পে ব্যবহৃত ট্যাবলেটসমূহ হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক পর্যায়ের এমপিওভুক্ত মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ডেপুটি স্পীকার ট্যাবলেট বিতরণ করেন। এসময় মোঃ শামসুল হক টুকু বলেন, ট্যাবলেট দেয়া হয়েছে বাড়িতে রেখে দেওয়ার জন্যে নয়, স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠার জন্য। প্রত্যেক নাগরিককে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। দেশের উন্নয়ন কর্মকান্ডে নিজেকে উপযোগী করে তুলতে ট্যাবলেটটি ব্যবহার করবেন।
ধুলাউড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জরিফ আহম্মদ মাস্টারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, সাঁথিয়া পৌরসভা মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের বিশ্বাস, সাঁথিয়া থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম, ধুলাউড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারী মোঃ আনিসুর রহমান মন্ডল উপস্থিত ছিলেন।
ভিন্ন অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল্লাহ আল-মাহমুদ, সাঁথিয়া পৌরসভা মেয়র মাহবুবুল আলম বাচ্চু, সাঁথিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা খোকন, সাঁথিয়া উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ সেলিমা সুলতানা শিলা সহ স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments