September 08, 2024
সারাদেশ

বীরগঞ্জে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

‘মাদক সেবন রোধ করি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জে মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে নবাগত উপজেলা নির্বাহী অফিসার ফজলে এলাহীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. লোকমান হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার ওসি আব্দুর রাজ্জাক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার আলী। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রধান শিক্ষকবৃন্দ, ইমাম, উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, কর্মচারী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কাজ করা বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ এবং ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, মাদক প্রতিরোধে ঘর থেকে সচেতনতা শুরু করতে হবে। শিশুদের ছোট থেকেই এটির অপব্যবহার বোঝাতে হবে। শিশুদের সামনে মাদক সেবন করা যাবে না।

তারা বলেন, প্রচলিত মাদকের কোনটিই বাংলাদেশে তৈরি হয় না। উপকরণগুলো পাচার হয়ে আসছে। মাদকের চাহিদা না থাকলে সরবরাহ কমবে। তাই মাদক থেকে দূরে রাখতে প্রয়োজন সম্মিলিত কাজ। যেখানে পরিবার, সমাজ এবং সরকারের বিভিন্ন দপ্তরকে একযোগে কাজ করতে হবে, সেই সঙ্গে মাদক পুরোপুরি নির্মূলে সকলকে সচেতন হতে হবে। নিজ নিজ অবস্থান থেকে মাদক বিরোধী কার্যক্রম পরিচালনা করতে হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments