জাতীয়

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৭তম বৈঠক কমিটির সভাপতি মোঃ মুজিবুল হক এমপি এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
বৈঠকে কমিটি সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এমপি, শাজাহান খান এমপি, মোঃ নজরুল ইসলাম চৌধুরী এমপি, শামসুন নাহার এমপি এবং মোঃ আনোয়ার হোসেন (হেলাল) এমপি অংশগ্রহণ করেন।
বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী, মুক্তিযুদ্ধে শাহাদাত বরণকারীসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়।
সভায় ২৬তম বৈঠকের কার্যবিবরণী আংশিক সংশোধনপূর্বক অনুমোদন ও নিশ্চিত করা হয় এবং ২৬তম সভায় গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
আলোচ্যসূচীতে অন্তর্ভুক্ত “অত্যাবশ্যক পরিসেবা বিল, ২০২৩” সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।বৈঠকে আমন্ত্রিত বিভিন্ন শ্রমিক সংগঠনের নেত্রীবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।
বৈঠকে আমন্ত্রিত অতিথি ও কমিটির সদস্যগণ মতামতের ভিত্তিতে ‘Essential Services (Maintenance) Act, 1952’; ‘Essential Services (Second) Ordinance, 1958’ এবং ‘The Essential Services Laws (Amendment) Act, 1974’ আইন ৩টি হুবহু বাংলায় রূপান্তরপূর্বক এই বিলে অন্তর্ভূক্ত করে স্থায়ী কমিটির পরবর্তী বৈঠকে উত্থাপনের জন্য কমিটি সুপারিশ করেন।
বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments