September 16, 2024
সারাদেশ

আদিবাসী হত্যাসহ মাদকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

জসীমউদ্দীন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ে আদিবাসী স্টিফান তির্কী হত্যাকাণ্ডের প্রতিবাদ, মাদক, সন্ত্রাস ও ভূমিদস্যুতা বন্ধের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।‌বৃহস্পতিবার সকালে পৌর এলাকার মন্দিরপাড়ায় ঠাকুরগাঁও আদিবাসী পরিষদ ও সচেতন নাগরিক মহলের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় অশ্রুশিক্ত কণ্ঠে বক্তারা বলেন, স্টিফান তির্কীকে বর্বর হামলায় খুন করা হয়েছে। আমরা এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি যেন আর কোন সন্তান অকালে তার বাবাকে না হারায়।

বক্তারা আরো বলেন, মাদকসেবীরা নির্দ্বিধায় মাদক সেবন করছে, বেড়ে গেছে সন্ত্রাসী হামলা, বেড়েছে ভূমিদস্যুতা। আমরা আজ অনিশ্চিয়তার মধ্যে জীবনযাপন করছি। মানববন্ধনে এসকল অনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় আনার জোড় দাবি জানান বক্তারা।

এদিকে সমাবেশে উপস্থিত থেকে ঠাকুরগাঁও সদর থানার ওসি ফিরোজ কবীর বলেন, প্রসাশন স্টিফান হত্যাকাণ্ডের পর বিভিন্ন অভিযান চালিয়ে দ্রুত আসামিকে গ্রেফতার করেছে এবং সে নিজেই স্টিফানকে হত্যা করেছে এ স্বীকারোক্তি দিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি যাকোব খালকো, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল তিগ্যা, সিনিয়র সাংবাদিক এটিএম শামসুজ্জোহা বাবলু, আদিবাসী যুব সংঘের সভাপতি দমনিক তিগ্যা, উপদেষ্টা বেনেডিক্ট কুজুরসহ অন্যান্যরা।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments