September 16, 2024
সারাদেশ

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬০তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৬০তম বৈঠক আজ কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য গোলাম কিবরিয়া টিপু এবং এস এম শাহজাদা অংশগ্রহণ করেন।
কমিটি ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপনপূর্বক ১ মিনিট নিরবতা পালন করে বৈঠক শুরু করে। বৈঠকে ৫৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন করা হয়।
বৈঠকে আধুনিক প্রযুক্তির যুগে বাংলাদেশকে ডিজিটালাইজড করার লক্ষ্যে বাল্কহেড ট্র্যাকিং এর জন্য চীপ, ট্র্যাকার ও নম্বরপ্লেট সংযুক্ত করার, প্রয়োজনে প্রযুক্তিতে দক্ষ কর্মীদের নিয়োগের সুপারিশ করা হয়।কমিটি বাংলাদেশ মেরিন একাডেমীগুলোয় ফার্স্টএইড- ট্রমাসেন্টার নির্মাণের সুপারিশ করে।
এছাড়াও বৈঠকে বাংলাদেশ মেরিন একাডেমী ও নৌ-পরিবহন অধিদপ্তর (ডি.জি. শিপিং) এর কার্যপরিধি, উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।  
নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক, বাংলাদেশ মেরিন একাডেমীর কমান্ডেন্ট(রংপুর, পাবনা, বরিশাল, সিলেট), নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments