সারাদেশ

নিয়োগ বাণিজ্য সহ নানা দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতিবাদ সভা

জসীমউদ্দীন ইতি, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাপুকুর লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়ের উদ্দীনের সীমাহীন অনিয়ম, দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।রবিবার বেলা সাড়ে ১১ টায় ঐ বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ সভার আয়োজন করে ভূক্তোভোগী এলাকাবাসীরা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয়ের সাবেক সভাপতি পয়গাম আলী, বিদ্যালয়ের পিয়ন লিয়াকত আলী, চিলারং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি দীপেন্দ্র নাথ রায়, শাহীন কাদেরসহ এলাকাবাসীর গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

এসময় বক্তারা বলেন, ভেলাপুকুর লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়ের উদ্দীন তার নিজের খেয়াল খুশিমতো কাজ করেন। তিনি নিয়মিত স্কুলে আসেন না। গতমাসে তিনটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় যে বিষয়ে আমরা কেউই জানিনা। স্কুলের ম্যানেজিং কমিটি কখন কিভাবে হয় সে বিষয়েও আমাদেরকে জানানো হয় না। নিয়মনীতির তোয়াক্কা না করেই নিয়োগ বাণিজ্য নিয়ে তিনি ব্যাপক দুর্নীতি করে চলেছেন। আমরা এলাকাবাসী এই দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা চাই।

বক্তারা আরো অভিযোগ করে বলেন, এই প্রধান শিক্ষক বিনামূল্যে বই বিতরণের নামে ছাত্র-ছাত্রীদের কাছে দুইশত টাকা করে নিয়েছেন এবং যারা টাকা দিতে পারেনি তাদেরকে বই দেওয়া হয়নি। এডমিট কার্ড দেওয়ার সময়ও ছাত্র-ছাত্রীদের কাছ থেকে তিনি অধিক টাকা হাতিয়ার নেন। তিনি ইচ্ছামত স্কুলে আসেন এবং স্কুল থেকে চলে যান।

এ বিষয়ে প্রধান শিক্ষকের সাথে কথা বলতে গেলে জানা যায় তিনি ছুটিতে আছেন এবং তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments