স্বাস্থ্যসেবা

ফুলবাড়ীতে মানসম্মত চিকিৎসা সেবা প্রদান করছেন থাউজেন্ট ডেইস্ ডট লাইফ হসপিটাল॥

দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধিঃ
দিনাজপুরের ফুলবাড়ীতে পরিচ্ছন ও মনোরম পরিবেশে রোগীদের মানসম্মত চিকিৎসা সেবা প্রদানের লক্ষে জোরদার ভাবে কাজ করে যাচ্ছে থাউজেন্ট ডেইস্ ডট লাইফ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার লি:। তথ্য নিয়ে যানা যায়, রাজারামপুর এলাকার কৃতিসন্তান আব্দুস সালাম চৌধুরীর অক্লান্ত প্রচেষ্টায় গড়ে উঠেছে থাউজেন্ট ডেইস্ ডট লাইফ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার লি:। বর্তমান তিনি অত্র প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালন (এমডি)’র দায়িত্ব পালন করছেন। গত ১০জুন ২০২৩ ইং তারিখে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। বর্তমানে ৩০ জন কর্মকর্তা কর্মচারী নিয়ে অত্যন্ত সু-শৃঙ্খলভাবে আন্তরিকতার সাথে আগত রোগীদের কে সেবা প্রদান করছেন প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানের সিইও নরওয়ে প্রবাসী মোঃ মোস্তাক আহম্মেদ এর সঙ্গে কথা বললে তিনি জানান, সুস্থ্যতা মানুষের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। আমরা মানুষকে সুস্থ রাখার জন্য এই হাসপাতালের মাধ্যমে সর্বাত্ত্বক চেষ্টা করে যাচ্ছি। বিশেষ করে গর্ভবতী মহিলাদের জন্য আমাদের বিশেষ লক্ষ্য যাতে করে নরমাল বাচ্চা প্রসব হয়। মানুষ এখন অল্পতেই সিজারের দিকে ঝুকে যাচ্ছে এতে ঝুকি এবং খরচ বাড়ছে। আমাদের লক্ষ এবং উদ্দেশ্য গর্ভবতী মায়েরা সাহসীকতার সাথে যেন নরমালে বাচ্চা প্রসব করতে পারে সে বিষয়টি আমরা বিশেষ ভাবে গুরুত্ব দিয়ে থাকি।

এ বিষয়ে আরও কথা হয় প্রতিষ্ঠানের এনডিডি মোহাম্মদ রনি চৌধুরীর সাথে তিনি জানান, হাসপাতাল শুরুর পর থেকে তিন মাসে আমরা ৬৭ জন গর্ভবতী মায়ের নরমাল বাচ্ছা প্রসব করাতে সক্ষম হয়েছি। পাশাপাশি অন্যন্য সকল চিকিৎসা সেবা অতিযতœ সহকারে প্রদানের লক্ষে অভিজ্ঞ চিকিৎসক, নার্স ও কর্মকর্তার সুব্যবস্থাপনায় সেবা প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানের জিএম মোঃ ফারুখ হোসাইন জানান, হাসপাতালের ভিতরে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি আমরা বিভিন্ন এলাকায় ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছি। এবং গর্ভবতী মায়েদের নরমাল ডেলিভারির প্রতি উৎসাহ প্রদান করছি। অত্র প্রতিষ্ঠানের সিইও ও সংশ্লিষ্ট বিদেশী চিকিৎসকগণ ডেলিভারির প্রতি বেশি গুরুত্ব প্রদান দেওয়ার নির্দেশনা দিয়েছেন এবং তারা নরমাল ডেলিভারির খবর পেলে তারা অত্যন্ত খুশি হন। আমরা এই হাসপাতালে উন্নত মেশিন পত্র দ্বারা সঠিকভাবে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে রোগীদের সঠিক সেবা প্রদানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, থাউজেন্ট ডেইস্ ডট লাইফ হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার লি: এর ভিতর এবং বাহির অত্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন ও সাজানো গোছানো। এলাকার একাধীক ব্যক্তির সঙ্গে কথা বলে যানা যায়, এই প্রতিষ্ঠানে আগত রোগীদের অত্যন্ত যতœ সহকারে সেবা প্রদান করা হচ্ছে এবং অসহায় ও গরীব রোগীদের বিশেষ সুবিধা প্রদান করে চিকিৎসা সেবা প্রদান করছেন। আমাদের গ্রামে এমন সুন্দর একটি হাসপাতাল হওয়ায় আমরা গর্বিত।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments