September 16, 2024
সারাদেশ

নবাবগঞ্জে সাংবাদিকের নামে সাইবার ট্রাইবুনালে মামলার পর ভুক্তভোগীকে টাকা ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি :
নবাবগঞ্জে সাংবাদিকের নামে সাইবার ট্রাইবুনালে মামলার পর ভুক্তভোগীকে টাকা ফেরত দিলেন ইউপি চেয়ারম্যান। দিনাজপুরের নবাবগঞ্জে ৬ নং ভাদুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহসানুল কবির শামিম এর বিরুদ্ধে এক নারীর নিকট থেকে সরকারী ঘর দেওয়ার কথা বলে ৬০ হাজার টাকা নেওয়ার অভিযোগ উঠেছিলো পরে স্থানীয় পত্রিকায় খবর টি প্রকাশ পায়। নবাবগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: অলিউর রহমান মিরাজ এর নামে রংপুরে সাইবার ট্রাইবুনালে মামলা করেন ওই ইউনিয়ন চেয়ারম্যান। মামলা করার অল্প কিছুদিন পরেই ভুক্তভোগীর বাসায় এসে চেয়ারম্যান নিজে সব টাকা তাদেরকে ঘুরে দেয় এবং মিথ্যা একটি সাক্ষাৎকার নিয়ে চলে যায়।
প্রাপ্ত তথ্যে জানা যায়, নবাবগঞ্জ উপজেলার ৬ নং ভাদুরিয়া ইউনিয়নের রনজয়পুর গ্রামের মোঃ সেকেনদার এর স্ত্রী মোছাঃ রুপিয়া খাতুনের থেকে আশ্রয়ণ প্রকল্পের সরকারী ঘর দেওয়ার কথা বলে ৬০ হাজার টাকা নিয়েছে ওই ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আহসানুল কবির শামিম মিয়া। দীর্ঘ দিন আগে টাকা নিয়েও এখনো কোন ঘর দেইনি চেয়ারম্যান তবে তাকে বললে বিভিন্ন তালবাহানা দেখিয়ে কথা এড়িয়ে যায় চেয়ারম্যান। নবাবগঞ্জ ক্রাইম রিপোর্টার্স ইউনিট এর সভাপতি মো: অলিউর রহমান মিরাজ এর নামে ওই চেয়ারম্যান রংপুর সাইবার ট্রাইবুনালে মামলা করেন। মামলা করার অল্প কিছুদিন পরেই ভুক্তভোগীর বাসায় এসে চেয়ারম্যান নিজে সব টাকা তাদেরকে ঘুরে দেয়। মিথ্যা একটি সাক্ষাৎকার নিয়ে চলে যায়।
এদিকে নবাবগঞ্জ ক্রাইম রিপোর্টাস ইউনিট এর সভাপতি অলিউর রহমান মিরাজ এর নামে মিথ্যা মামলা দায়ের করায় গতকাল সোমবার সকাল ১১ টায় নবাবগঞ্জ ক্রাইম রিপোর্টাস ইউনিট এর এক জরুরি সভা আহ্বান করা হয়।
এ ঘটনায় সাংবাদিকগণ চরম ক্ষোভ ও হতাশা ব্যক্ত করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানানোর পাশাপাশি মিথ্যা হয়রানিমূলক মামলা দায়েরকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপারসহ উর্দ্ধতন কর্মকর্তাদের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিকবৃন্দ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments