ধর্ম

আমাদের ধর্মপরায়ণ হতে হবে, ধর্মান্ধ নয় -এমপি গোপাল


খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ শনিবার (১৬ এপ্রিল ২০২২) বিকেলে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নে ব্রাহ্মণভিটা ডাঙ্গারহাট ফোরকানিয়া হাফেজিয়া লিল্লাহ্ বোর্ডিং ও এতিমখানা এর পূনঃ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আমাদের ধর্মপরায়ণ হতে হবে, ধর্মান্ধ নই। সেই সাথে যারা ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করে তাদের জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রুখে দিতে হবে। তিনি বলেন, কারও ধর্ম অবমাননা করা উচিত নয়। রাজনীতি ও ধর্ম আলাদা। একটির সঙ্গে অপরটির মেলানোর সুযোগ নেই।

এমপি গোপাল আরও বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু গর্ব করে বলেছিলেন- ‘বাংলাদেশ সবচেয়ে সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ’। তিনি ইসলামিক ফাউন্ডেশনসহ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য অনেক মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা করে গেছেন। তিনি ইসলামের পৃষ্ঠপোষকতা করলেও ধর্ম নিয়ে রাজনীতি করেননি। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ধর্ম নিয়ে রাজনীতি করেন না।
পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহাম্মদ সিদ্দিকী মানিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী, পলাশবাড়ী ইউনিয়নের সাধারন সম্পাদক মো. ইব্রাহীম শাহ।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments