সারাদেশ

সাদুল্লাপুরে বাড়িতে হামলা, দম্পতিকে পিটিয়ে হত্যাচেষ্টা

ছাদেকুল ইসলাম রুবল,গাইবান্ধাঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় ভাইয়ের সঙ্গে অন্যের জমি জবর দখল করতে না যাওয়ায় বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় সাজু মিয়া (৫৫) ও তার স্ত্রী জাহানুরী বেগমকে (৫০) পিটিয়ে হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ।
বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই দম্পতিকে চিকিৎসাধীন অবস্থায় দেখা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের তরফ আল গ্রামের ছাবেদ আলী তার ১০ শতক জমি জাহাঙ্গীর আলমকে দানপত্র করে দেন। পরবর্তী মৃত আবুল হোসেনের ছেলে আব্দুর রউফ মিয়া ও তারই ছেলে রশিদ মিয়া এবং আশিক মিয়া গংরা ওই জমিটি জোরপুর্বক দখলে নেয়। এই দখলের সময় রউফ মিয়ার সঙ্গে তার ভাই সাজু মিয়া না যাওয়ায় শত্রুতার সৃষ্টি হয়। একপর্যায়ে সাজু মিয়ার বাড়িতে রউফ গংরা হামলা চালিয়ে ভাঙচুর ও মারধর করে। এ ঘটনায় রউফ মিয়ার স্ত্রী জাহানুরী বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।এ মামলা বিচারাধীন থাকাবস্থায় আবারও সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে রশিদ মিয়া ও আশিক মিয়া গংরা সাজুর বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর, ফসল ক্ষেত নষ্ট করাসহ সাজু ও জাহানুরীকে কুপিয়ে হত্যার চেষ্টা করা হয়। এসময় মারাত্মক আহত হলে এই দম্পতিকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করেন স্থানীরা।
এ তথ্য নিশ্চিত করে ভুক্তভোগী সাজু মিয়া ও জাহানুরী বেগম বলেন, পুর্ব শত্রুতার জেরে প্রায়ই রশিদ ও আশিক গংরা আমাদের ওপর হামলা ও মারডাং অব্যাহত রেখেছে। এ নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। যেকোনো মুহূর্তে প্রতিপক্ষরা আমাদের হত্যা করতে পারে বলে সন্দেহ হচ্ছে। এর সঠিক বিচার দাবি করছি।
এ বিষয়ে রশিদ ও আশিক গংদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের পাওয়া যায়নি।এ ব্যাপারে সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম বলেন, আগের ঘটনায় বাদী জাহানুরী বেগমের একটি মামলা চলমান রয়েছে। নতুন করে অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি ঘটনাটি লোকমুখে শুনেছি।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments