February 29, 2024
বিনোদন

শুভ জন্মদিন আবুল হায়াত

দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী আবুল হায়াত। ক্যারিয়ারে টেলিভিশন নাটক, চলচ্চিত্র, মঞ্চ নাটকে পাঁচ দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন বরেণ্য এই অভিনেতা। নিজের অভিনয়শৈলীতে কোটি দর্শকের ভালোবাসা অর্জন করেছেন আবুল হায়াত। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) তার জন্মদিন। জীবনের ৭৯ বসন্ত পেরিয়ে ৮০-তে পা রাখলেন গুণী এই অভিনেতা।
নাটক নির্মাণ করেও দর্শকদের হৃদয় ছুঁয়ে গেছে আবুল হায়াত। অভিনয়ের পাশাপাশি অসংখ্য নাটক পরিচালনা করেছেন এই অভিনেতা।
জন্মদিন সম্পর্কে আবুল হায়াত বলেন, মানুষের ভালোবাসায় প্রতিনিয়ত মুগ্ধ হই। বিশেষ দিনে আরও বেশি ভালো লাগে। যে জীবন আমি কাটিয়েছি, সে জীবন নিয়ে আমি তৃপ্ত। আমার কোনো আফসোস নেই। নিজেকে সবসময় সুখী মানুষ মনে করি।
বরেণ্য এই অভিনেতা আরও ভলেন, আমার বাবা সবসময় বলতেন, চাইবা কম পাইবা বেশি। এ জন্য সবসময় আমি কম চেয়েছি, কিন্ত বেশি পেয়েছি। যার জন্য কখনও হতাশা আমাকে গ্রাস করতে পারেনি।
আবুল হায়াত বলেন, আল্লাহর রহমতে আমি স্ত্রী-সন্তানদের নিয়ে, পরিবারের সকল সদস্যদের নিয়ে অনেক ভালো আছি। সুখে আছি, যোগ করেন তিনি। এখন আমি বলতে পারি ৮০ বছরে পা দিলাম। আমি আপ্লুত দর্শকদের ভালোবাসায়।
১৯৪৪ সালের ৭ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন আবুল হায়াত। তার বাবা আবদুস সালাম ছিলেন চট্টগ্রাম রেলওয়ে ওয়াজিউল্লাহ ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক। স্কুল জীবন কাটে চট্টগ্রাম কলেজিয়েট ও রেলওয়ে উচ্চ বিদ্যালয়ে।
পরে সেখান থেকে মেট্রিক পাস করে চট্টগ্রাম কলেজে ভর্তি হন। ওই কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করে ১৯৬২ সালে বুয়েটে ভর্তি হন। ১৯৬৭ সালে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট থেকে পাস করে ১৯৬৮ সালেই ঢাকা ওয়াসার প্রকৌশলী পদে যোগ দেন।
টেলিভিশন নাটককের পাশাপাশি চলচ্চিত্রেও দর্শকজনপ্রিয়তা অর্জন করেন আবুল হায়াত। সর্বশেষ হৃদি হক পরিচালিত ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমায় দেখা যায় তাকে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments