বিশ্বযোগ

বাংলাদেশ সফরে আগ্রহ প্রকাশ করেছেন সৌদি যুবরাজ

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফর করতে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারপ্রধানের এ আমন্ত্রণ গ্রহণ করে বাংলাদেশ সফরের জন্য আগ্রহও প্রকাশ করেছেন সৌদির ক্রাউন প্রিন্স।রোববার (১০ সেপ্টেম্বর) ভারতের নয়াদিল্লিতে সৌদির ক্রাউন প্রিন্সের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বাংলাদেশ সফরের জন্য সৌদির প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আজ (রোববার) সকালে নয়াদিল্লিতে জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে সৌদি যুবরাজ ও আমাদের প্রধানমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক খুবই ফলপ্রসু হয়েছে। যুবরাজ সালমান সাম্প্রতিক বছরগুলোয় বাংলাদেশে উল্লেখযোগ্য আর্থসামাজিক উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।
সৌদির যুবরাজ বলেন, বাংলাদেশ ও সৌদি আরব সম্ভাব্য সব ক্ষেত্রে সহযোগিতা বাড়ানের জন্য একসঙ্গে কাজ করবে। এ ব্যাপারে বাংলাদেশ সরকারপ্রধানকে পূর্ণ সমর্থনের আশ্বাসও দেন তিনি।
তিনি বাংলাদেশের পতেঙ্গা টার্মিনাল, পায়রা বন্দর এবং এসিইউউব্লিউ এ পুনর্নবীকরণযাগ্য জ্বালানি প্রকল্পসহ এ দেশের নানা প্রকল্পে তার নিজ দেশ সৌদি আরবের বিনিয়োগকারীদের চলমান বিনিয়োগ নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
যুবরাজ সালমান বলেন, প্রায় ২৮ লাখ বাংলাদেশি কঠোর পরিশ্রমের মাধ্যমে সৌদির অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
এ ছাড়া ২০৩০ বিশ্বকাপ আয়োজক হিসেবে সৌদি আরবকে সমর্থন করায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান সৌদির ক্রাউন প্রিন্স।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments