সারাদেশ

সমাজসেবায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন আজম মন্ডল রানা॥

 আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধিঃ
সমাজসেবা ও মানবিক কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা পেলেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব বেতদিঘী ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা আজম মন্ডল রানা।
গত শনিবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে ওয়েষ্টিন রেস্টুরেন্টে অনলাইন লিটারেচার গ্রুপ'স ইউনিটি- এর নির্বাচিত কমিটির অভিষেক ও লিটারেচার সম্মাননা-২০২৩ অনুষ্ঠানে বিশিষ্ট সমাজসেবক আজম মন্ডল রানাকে এই সম্মাননা প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবসর প্রাপ্ত যুগ্ন-সচিব, কবি ও সাহিত্যিক ড. আমিনুর রহমান মোঃ তারেক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতিসত্তার কবি ও বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও মিডিয়া ব্যক্তিত্ব আসাদ কাজল।
প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি সংগঠক ও অভিনেতা এ.বি.এম.সোহেল রশিদ। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি সংগঠক ও নাট্যকার মোসলেহ উদ্দিন। প্রাপ্ত তথ্যে জানা যায়, সংগঠনটি বিভিন্ন সময় সমাজের জন্য ভালো কিছু করা ও মানবিক কাজ করা ব্যাক্তিদের উৎসাহিত করতে সম্মাননা প্রদান করে থাকেন। তারই ধারাবাহিকতায় আজম মন্ডল রানাকেও সমাজসেবা মূলক কাজ ও মানবিক কাজের স্বীকৃতি স্বরূপ এই সম্মাননা প্রদান করেছেন। এদিকে তথ্য নিয়ে জানা যায়,আজম মন্ডল রানা দীর্ঘ এক যুগেরো বেশি সময় ধরে মানুষের সেবায় বিভিন্ন কাজ করে যাচ্ছেন। মসজিদ, মাদ্রাসায় দান, অসুস্থ মানুষদের চিকিৎসা সেবার জন্য অর্থিক সহযোগিতা, মেয়েকে বিবাহ দিতে না পারা অসচ্ছল পরিবারকে সহায়তা প্রদান,নিজ এলাকার ভাঙ্গা রাস্তা-ঘাট মেরামতসহ সমাজসেবা মূলক বিভিন্ন কাজ করে যাচ্ছেন বিশিষ্ট এই সমাজ সেবক।
সম্মাননা প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে আজম মন্ডল রানা জানান, আমি হঠাৎ একটা ফোন পাই, ফোনে তাঁরা জানান, অনলাইন লিটারেচার গ্রুপ'স এর পক্ষ থেকে আপনাকে সমাজসেবা ও মানবিক কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হবে। সমাজসেবা মূলক কাজের বিষয়ে জানতে চাইলে আজম মন্ডল রানা বলেন, প্রতিটি মানুষের কোন না কোন ভালো লাগার বিষয় থাকে। আমার ভালোলাগার বিষয়টি হলো মানুষের জন্য কিছু করতে পারা। অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারা। আর এই ভালোলাগাকে আমি অমৃত লালন করতে চাই।
আজম মন্ডল রানা সম্মাননা পাওয়ায় ফুলবাড়ীর বিভিন্ন মহল তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। আজম মন্ডল রানা সমাজসেবা মূলক বিভিন্ন সংগঠনের সাথেও সম্পৃক্ত রয়েছেন। তিনি নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখার উপদেষ্টা, কড়াই যুব বন্ধন ১০০ সদস্য সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, পুখুরীহাট টুরিস্ট সোসাইটির উপদেষ্টা। এ সময় অনলাইন লিটারেচার গ্রুপ'স ইউনিটি- এর সকল সম্মানিত প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments