সারাদেশ

রংপুরে ওয়ার্কাস পার্টির নেতার বাড়িতে হামলা-লুটপাট সাথে জড়িতদের গ্রেফতার দাবিতে সাংবাদিক সম্মেলন

ক্ষমতাসীন দলের নামধারী একদল সশস্ত্র সন্ত্রাসী গত শনিবার রংপুর নগরীর আলমনগর স্টেশন রোডে ১৪ দলের  সাবেক সমন্বয়ক ও জেলা ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক কাজী মাজিরুল ইসলাম লিটনের  বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় মঙ্গলবার রঙ্গপুর সাহিত্য পরিষদ হল রুমে সাংবাদিক সম্মেলন করেছেন তিনি। ওই সাংবাদিক সম্মেলনে বর্তমান তিনি নিরাপত্তাহীনতায় আছেন উল্লেখ করে তিনি তাঁর ও পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের সহায়তা কামনা করেছেন।
তিনি ওই সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, ওই হামলা ও লুটপাটের ঘটনার জন্য আওয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের সাবেক নেতা ও আওয়ামী লীগের কয়েকজন নেতা সরসরি জড়িত। মহানগরীর কোতোয়ালী মেট্রোপলিটন থানার যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল করিম ডলারের নেতৃত্বে চিহ্নিত সমন্ত্রাসীরা তাঁর বাড়ীতে হামলা চালিয়ে ওই ধ্বংসযজ্ঞ চালায়।
দুপুর বেলা সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, কাজী মাজিরুল ইসলাম লিটনের স্ত্রীসহ ১৪ দলের শরীক সংগঠন সমাজতান্ত্রিক দল জাসদ, বাংলাদেশ জাসদ ও ওয়ার্কাস পার্টিসহ অন্যান্য দলের নেতৃবন্দ।
তিনি বলেন, রংপুর নগরীর শাপলা স্টেশন রোডের বাসাটি তার নিজস্ব বাসা। এর সামনে দোকান আছে। দোকান ও বাসাটি নাজমুল করিম ডলার নিজের দাবি করে আসছে। ইতোপূর্বে সে আমার বাবা মফিজ উদ্দিনকে (মৃত) বিবাদী করে তাকে ভাড়াটিয়া বানিয়ে আদালতে ১৯৮৭ সালে মামলা করে। মামলাটি আদালত খারিজ করে দেন। এ ঘটনায় হাইকোর্টে রিভিউ আবেদন বিচারাধীন আছে। আসামী ডলার বেশ কিছুদিন ধরে আমাকে হুমকি দিয়ে আসছিল। এ ঘটনায় গত ১৪ সেপ্টেম্বর আমি কোতোয়ালি থানায় জিডি করি। সে বাড়ীটি অবৈধভাবে দখলের জন্য এই হামলা চালিয়েছে।
তিনি আরও বলেন যদি আদালত বিচারের রায়ে তাঁকে বাড়ী ছেড়ে দিতে বলে তা তিনি বাড়ী ছেড়ে দিবেন। তা না কওে কেন এই হামলা ও লুটপাট করা হলো এ জন্য  স্থানীয় ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম, আওয়ামী লীগ শরীফ খান, যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন সহ তিনি আসামীদের নাম উল্লেখ করে যে মামলা করেছেন সে মামলাটির কোন আসামীকে একনো গ্রেফতার করা হয়নি এ জন্য তার পরিরারের সদস্যরা উৎকণ্ঠায় আছেন। আবারও তাঁকে হুমকী দেয়া হচ্ছে। গত চার দিন অতিবাহিত হলেও মামলার কোন আসামী গ্রেফতার করেনি পুলিশ। তাঁর বাড়ীতে হামলা হতে পারে এমন আশংকায় তিনি গত ১৪ সেপ্টেম্বর কোতয়ালী মেট্রোপলিটন থানায় একটি জিডি করলেও পুলিশ এ নিয়ে কোন ব্যবস্থা গ্রহণ করেনি।
এদিকে এ ঘটনায় রংপুরের সকল প্রগতিশীল রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নামে বেলা ১১টায় রঙ্গপুর সাহিত্য পরিষদ হল রুমে ডাকা হলেও আসেননি দলটির জেলা সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। তবে তারা সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনিবার্য কারণে তা বাতিল করা হয়েছে তাই তিনি উপস্থিত থাকতে পারছেন না। পরে ভূক্তভোগী পরিবারের পক্ষে চৌদ্দ দলের শরীক রাজনৈতিক দলের নেতাকর্মীদের উপস্থিতিতে দেড় ঘন্টা পর ওই সাংবাদিক সম্মেলন করা হয়। এনিয়ে ক্ষোভ দেখা দিয়েছে

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments