আইন-আদালত

পীরগঞ্জে ভ্রাম্যমান আদালতের অ‌ভিযানে ২ হোটেল‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে ভ্রাম্যমান আদালতের অ‌ভিযানে ২ হোটেল ও রেস্তোরাকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জ‌রিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌরসভাস্থ ক্যাফে অনন্যা হোটেল ও গুলশান হোটেল এন্ড রেষ্টুরেন্টে অভিযান প‌রিচালনা করে ওই জ‌রিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত প‌রিচালনা করেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান। এ সময় সাথে ছিলেন পীরগঞ্জ পৌরসভার দা‌য়িত্বপ্রাপ্ত স্যানেটারী ইন্সপেক্টর আ‌রিফুল ইসলাম লে‌নিন।প্রতিষ্ঠান ২টি লাইসেন্স ছাড়া ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন, ২০১৪ মোতাবেক ১০,০০০ করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
এছাড়াও একই সাথে স্বাস্থ্য সম্মত পরিবেশে ব্যবসা পরিচালনা করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন সহ বেশ কিছু বিষয়ে ওই দুই রেস্তোরাঁ মালিককে সতর্ক করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বাংলাদেশ হোটেল ও রেস্টুরেন্ট লাইসেন্স না থাকার কারনে ওই ২ হোটেলকে জ‌রিমানা করা হয়। এর আগে তি‌নি পীরগঞ্জ পৌর বাজার তদার‌কি করেন। প‌রিদর্শনকালে ব্যবসায়ীদের সরকা‌র নির্ধা‌রিত মূল্যে পল্য সামগ্রী বিক্রি করতে নির্দেশনা দেন। নির্দেশ অমান্যকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নিয়‌মিত ভ্রাম্যমান আদালত প‌রিচালানার কথাও জানান।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments