December 06, 2023
জাতীয়

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩২তম বৈঠক কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।বৈঠকে কমিটির সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, সামশুল হক চৌধুরী, নুরুন্নবী চৌধুরী এবং বেগম সালমা চৌধুরী অংশগ্রহণ করেন।
বৈঠকে ৩১ তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটি নৌ পরিবহন মন্ত্রণালয়কে চট্রগ্রাম মহানগরীর নদীখনন (ক্যাপিটাল ড্রেজিং) দ্রুত গতিতে সম্পন্ন করার তাগিদ প্রদানের জন্য পানিসম্পদ মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করে, সেইসাথে 'চট্রগ্রাম মহানগরীর বন্যা নিয়ন্ত্রন, জলমগ্নতা/জলাবদ্ধতা নিরসন ও নিষ্কাশন উন্নয়ন' প্রকল্পের ফান্ডিং বৃদ্ধি করে দ্রুত গতিতে প্রকল্পের কাজ সমাপ্তের সুপারিশ করে।      
বৈঠকে 'তিস্তা সেচ প্রকল্পের কমান্ড এলাকার পুনর্বাসন ও সম্প্রসারণ প্রকল্পের' উপর সর্বোচ্চ গুরুত্ব প্রদান করে প্রকল্পের কাজ সম্পাদনের জন্য অতিরিক্ত বিশেষ বরাদ্দ প্রদানের সুপারিশ করা হয়।
এছাড়াও বৈঠকে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা সম্প্রসারণ প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করা হয় এবং অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, পানি সম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।  

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments