জাতীয়

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৯তম বৈঠক কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।বৈঠকে কমিটি সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আ,স,ম, ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী, পনির উদ্দিন আহমেদ, ফেরদৌসী ইসলাম এবং মোকাব্বির খান অংশগ্রহণ করেন।
বৈঠকে ১৮তম সভায় গৃহীত সিদ্ধান্তসমুহ বাস্তবায়ন অগ্রগতি, খাদ্যশস্য সম্ভাব্য আমদানির প্রেক্ষিতে পদ্ধতি ও টেন্ডার ডকুমেন্টস পর্যালোচনা ও সাশ্রয়ী মূল্যে আকাঙ্ক্ষিত পরিমাণ খাদ্যদ্রব্য ক্রয়, সময়োচিত প্রাপ্তি এবং ক্রমবর্ধমান বিদ্যুৎ ও জ্বালানীর প্রয়োজন, বিপুল পরিমাণ কয়লা, গ্যাস ও ডিজেলের চাহিদা ও ডলার সরবরাহ সংকোচনের প্রেক্ষিতে সম্ভাব্য যথাযথ সময়োচিত সম্বন্ধে পর্যালোচনা করা হয়।
কমিটি 'বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়' পায়রাবন্দ, মিঠাপুকুর, রংপুর সম্পর্কে সম্পর্কে সংসদীয় তদন্ত কমিটি কর্তৃক প্রদত্ত প্রতিবেদন অনুযায়ী দ্রুত বাস্তবায়ন করে কমিটির আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করে।
বৈঠকে নদী খননের পর সুষ্ঠু রক্ষণাবেক্ষণ করে নদীর পানি সংরক্ষণের মাধ্যমে কৃষি কাজে ভূ-পৃষ্ঠস্হ পানির ব্যবহার করে উৎপাদন খরচ হ্রাস ও পাকৃতিক পরিবেশ সংরক্ষণের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটি বাৎসরিক জ্বালানি নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে নতুন নতুন গ্যাস ক্ষেত্র অনুসন্ধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।
বৈঠকে আকাঙ্ক্ষিত চাহিদার প্রেক্ষিতে যথা সময়ে খাদ্যশস্য আমদানির সময় সুলভ মূল্য ও গুণগত মান যথাযথভাবে পরীক্ষা করে আমদানির সুপারিশ করা হয়।
বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments