জাতীয়

বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
বাংলাদেশ-ভিয়েতনাম সংসদীয় মৈত্রী গ্রুপের ১ম বৈঠক মো: মুহাম্মদ ফারুক খান এমপি'র সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মো: নুরুল ইসলাম নাহিদ এমপি, গোলাম ফারুক খন্দ: এমপি, আব্দুল মজিদ খান এমপি, মো: হাবিবে মিল্লাত এমপি, নাহিম রাজ্জাক এমপি এবং মৈত্রী গ্রুপের সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি, জুয়েল আরেং এমপি, ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি, বাসন্তী চাকমা এমপি ও উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি অংশগ্রহণ করেন।
 মৈত্রীগ্রুপের এ বৈঠকে ভিয়েতনামের সংসদীয় প্রতিনিধিদল আমেরিকার কাছ থেকে স্বাধীনতা অর্জনে বাংলাদেশের জনগণ ও সরকারের অবদানের কথা বিশেষভাবে উল্লেখ করেন।  
 এসময় বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আধুনিক ভিয়েতনামের রূপকার হো-চিমিনকে বৈঠকে উভয় দেশের সংসদীয় প্রতিনিধিদল গভীর শ্রদ্ধায় স্মরণ করেন ।
  সভাপতি মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, বাংলাদেশ-ভিয়েতনাম রাষ্ট্রের মধ্যে দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারকরণে দু'দেশের সরকার কাজ করে যাচ্ছে। এসময় তিনি বলেন, দু'দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক সহযোগিতা স্ব স্ব দেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে অবদান রাখবে।
ভিয়েতনাম ন্যাশনাল আসেম্বলির মাননীয় প্রেসিডেন্ট ভুওং ডিন হুয়ে বলেন, ঢাকা ও হ্যানয়ের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হলে দু'দেশের মধ্যে যোগাযোগ ও বাণিজ্য সহজীকরণ হবে।
এ সময় কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এমপি ও ভিয়েতনাম ন্যাশনাল এসেম্বলি'র প্রেসিডেন্ট দু'দেশের জনগণ, সরকার ও দলের পক্ষ থেকে একে অপরকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।
বৈঠকে ভিয়েতনামের সংসদীয় প্রতিনিধিদল সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, জাতীয় সংসদের আইপিএ সেকশনের যুগ্মসচিব, ডিরেক্টরসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments