September 08, 2024
জাতীয়

সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১২০তম বৈঠক অনুষ্ঠিত

ঢাকাঃ
একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১২০তম বৈঠক কমিটি সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজী-এর সভাপতিত্বে আজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়স্থ কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য আবুল কালাম আজাদ, মো: শহীদুজ্জামান সরকার, সালমান ফজলুর রহমান, জহিরুল হক ভূঞা মোহন, আহসানুল ইসলাম (টিটু) ও হাফিজ উদ্দিন আহম্মেদ অংশগ্রহণ করেন।
বৈঠকে জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১১৯তম বৈঠকের সিদ্ধান্ত দৃঢ়ীকরণের বিষয়ে পর্যালোচনা করা হয়।
স্থানীয় সরকার বিভাগের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আওতাধীন নির্বাহী প্রকৌশলীর কার্যালয় কুমিল্লা এর কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর : ৬৯/২০২১ এ অডিট আপত্তির অনুচ্ছেদ নং-০১, ০২, ০৩, ০৪ এবং ০৫ এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের শহর রক্ষা, তীর সংরক্ষণ এবং ড্রেজিং সম্পর্কিত প্রকল্পসমূহের হিসাবের উপর কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ৮৫/২০২২ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং-০১,০২, ০৩, ০৪, ০৫ এবং ০৬ এর বিষয়ে বৈঠকে আলোচনা ও সাক্ষ্য গ্রহণপূর্বক নিষ্পত্তি করা হয়।
গণপূর্ত অধিদপ্তর এর আওতায় বিভিন্ন নির্বাহী প্রকৌশলীর কার্যালয় কর্তৃক বাস্তবায়নাধীন সম্প্রসারণ কাজের ক্রয় কার্যক্রমের উপর কমপ্লায়েন্স অডিট রিপোর্ট নম্বর: ৬৬/২০২১ এ অডিট আপত্তির অনুচ্ছেদ নং -০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬ ও ০৭ এর বিষয়ে সাক্ষ্য গ্রহণ, প্রশ্ন উত্তর ও জেরার মাধ্যমে বৈঠকে নিষ্পত্তি করা হয়।
বৈঠকে পররাষ্ট্র মন্ত্রনালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০০৫-০৬, ২০০৬-০৭, ২০০৭-০৮ এবং তদপূর্ববর্তী অর্থবছর/বছরসমূহের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০০৭-০৮ এবং ২০০৮-০৯ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০৮ এবং পররাষ্ট্র মন্ত্রনালয়ের ২০১২-১৩ হতে ২০১৪-১৫ অর্থবছরের, ২০০৯-১০ হতে ২০১০-১১ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১০-১১ এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং - ০৫ ও ১৫ এর বিষয়ে পর্যালোচনাপূর্বক নিষ্পত্তি ও অনুশাসন প্রদান করা হয়।
বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের নিয়ন্ত্রণাধীন HPNSDP প্রোগ্রামের আওতাধীন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ, গাজীপুর এর ২০১৫-১৬ অর্থবছরের হিসাব সম্পর্কিত অডিট আপত্তির অনুচ্ছেদ নং -১০ এর বিষয়ে আলোচনা করা হয়।
বৈঠকে উত্থাপিত অডিট আপত্তিগুলো পর্যালোচনা ও বিশ্লেষণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।
বৈঠকে সিএজি, পররাষ্ট্র মন্ত্রনালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, পানি সম্পদ মন্ত্রণালয়, জনপ্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সরকার বিভাগ, সিএজি কার্যালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments