সারাদেশ

খানসামায় স্কুল পরিদর্শনে ইউএনও, তিন ক্লাসে শিক্ষার্থী সংখ্যা শূন্য

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলায় যোগদানের পর থেকেই স্কুল পরিদর্শন করছেন ইউএনও মো: তাজ উদ্দিন। সেই ধারাবাহিকতায় সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কায়েমপুর উচ্চ বিদ্যালয় পরিদর্শন গিয়ে ৬ষ্ঠ, ৯ম ও ১০ম শ্রেণির ক্লাসে শিক্ষার্থী সংখ্যা শূন্য ও ৭ম ও ৮ম শ্রেণির হাতেগনা কয়েকজন শিক্ষার্থী দেখতে পান  ইউএনও মো: তাজ উদ্দিন।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো: তাজ উদ্দিন।এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, প্রায় সময়ই এই স্কুলে শিক্ষার্থী উপস্থিতি কম অন্যদিকে শিক্ষকরাও সময়মত স্কুলে আসেন না।
বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হওয়া এই স্কুলের বর্তমান শিক্ষার্থী সংখ্যা ১২৭ জন। শিক্ষক সংখ্যা রয়েছে ১৩ জন এবং কর্মচারী সংখ্যা আছে ০৩ জন।
কায়েমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল হুদা বলেন, আবহাওয়া জনিত কারনে শিক্ষার্থী উপস্থিতি কম ছিল। তবে উপস্থিতির হার শূন্যের বিষয়ে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। ইউএনও মো: তাজ উদ্দিন জানান, দাপ্তরিক কাজের পাশাপাশি প্রায়ই স্কুল পরিদর্শন করি। আজ দুপুরে কায়েমপুর উচ্চ বিদ্যালয়ের এমন পরিস্থিতি দেখে হতাশ হয়েছি৷ সকলের সচেতনতা ও দায়িত্বশীল আচরণ ছাড়া শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়। তিনি আরো বলেন, শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সর্বদা সজাগ আছে।





Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments