September 08, 2024
অপরাধ

পার্বতীপুর মধ্যপাড়া রেললাইন প্রকল্পের রেলপাত চুরি রেলের বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার


আল মামুন মিলন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধিঃ
পার্বতীপুর মধ্যপাড়া রেললাইন প্রকল্পের দফায় দফায় ঘটছে রেলপাত চুরির ঘটনা। ১৪ কিলোমিটার রেলপথের মধ্যে ৫ কিলোমিটার রেললাইন উধাও হয়ে গেছে সেখানকার। এই বিপুল পরিমান রেললাইন চুরির ঘটনায় পার্বতীপুর রেলওয়ে পুলিশের অভিযানে বেশ কিছু সরঞ্জাম উদ্ধার হলেও ধরা ছোয়ার বাইরেই থেকে যাচ্ছে জড়িতরা। ফলে কর্তপক্ষের এমন নিস্ক্রিতায় চোররা গড়ে তুলে সেখানে রেললাইন চুরির বড় একটি সিন্ডিকেট।  
সম্প্রতি চুরি যাওয়া রেললাইন মজুত রয়েছে এমন খবরের ভিত্তিতে অভিযানে নামে রেলপুলিশ। অভিযান চালিয়ে উপজেলার রামপুর ইউনিয়নের রঘুনাথপুর ঘাটপাড়া গ্রামের করুনা কান্ত রায়ের বাড়ি থেকে ১০টি রেলের পাত, ২টি ফ্রেন্স,৪টি হুকের টুকরা, ৪টি ওয়েব , ৩টি ই সাইজের ৫৩ টি রেলের টুকরা। আর এক তথ্যের ভিত্তিতে পাশ্ববর্তী বদরগঞ্জ উপজেলার রামনাথপুর সেখপাড়া গ্রামের হারিজুলের বাড়ি থেকে রেললাইনের চারফিট সাইজের ৬০ পিছ ফ্রান্স উদ্ধার করা হয়। এসব বিপুল পরিমান রেলের সরঞ্জাম উদ্ধারের সময় জড়িতরা কেউ গ্রেফতার হয়নি। রেলওয়ে থানার ওসি নুরুল ইসলামের ভাষ্যমতে মালামাল উদ্ধারের সময় বাড়িতে কেউ না থাকায় কাউকে গ্রেফতার করা যায়নি।
পার্বতীপুর রেলওয়ে স্টেশনের বাফার গুদাম হয়ে মধ্য্যপাড়া পাথরখনি পর্যন্ত ১৪ কিলোমিটার রেললাইন স্থাপন করা হয়। বাস্তবায়নাধীন প্রকল্পটিতে দীর্ঘদিন পরিত্যাক্ত থাকে রেললাইন। এরই মধ্যে বড় ধরনের রেললাইন চুরির ঘটনায় গায়েব হয়ে গেছে ৫ কিলোমিটার রেলপাথ। অবশেষে সরকারের কোটি টাকার সম্পদের হদিস মেলাতে টনক নড়ে প্রশাসনসহ শংশ্লিষ্ট কতৃপক্ষের।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments