September 16, 2024
সারাদেশ

তারাগঞ্জে জমি নিয়ে বিরোধে আদালতে মামলা - রাস্তা বন্ধে থানায় অভিযোগ

মাজেদুল ইসলাম বকুল, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের তারাগঞ্জে ইকরচালী উত্তর লক্ষীপুর ডারারপাড় গ্রামে জমি নিয়ে বিরোধ ও জোরপূর্বক স্থাপনা নির্মানে বাধা দেয়ায় দেশীও অস্ত্র দিয়ে আঘাত সহ প্রান নাশের হুমকি থানায় অভিযোগ।
পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে,গত মঙ্গলবার সকালে উপজেলার ইকরচালী ইউনিয়নের উত্তর লক্ষীপুর ডারারপাড় গ্রামের মৃত আব্দুস সামাদের স্ত্রী কমলা বেগম (৬৫) এর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছে একই এলাকার আবুল কাশেম সহ তার লোকজনের।
কমলা বেগম অভিযোগ করে বলেন, আমি বিধবা মানুষ চলাফেরা ঠিকমত করতে পারি না। জোরপূর্বক স্থাপনা নির্মানে বাধা দেয়ায় দেশীও অস্ত্র দিয়ে আঘাত সহ প্রান নাশের হুমকি দেন আবুল কাশেমের ছেলে রেজাউল করিম (৫২), জিয়াউর রহমান (৪৬), সুমন মিয়া (৩০), মৃত জাফান উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৫৫) সহ কয়েক জন।
সেলিনা বেগম অভিযোগ করে বলেন, আমার মা শারীরিক ভাবে অসুস্থ। ঠিকমত চলাফেরা করতে পারেন না, তাকে কাশেম মাস্টারের লোকজন কথায় কথায় নির্যাতন করে। আমার মাকে বাঁচাতে গিয়ে আমার ছেলে সিয়ামের স্মার্ট ফোন কেড়ে নেয় সুমন মিয়া। একের পর এক এমন নেক্কার জনক ঘটনার জন্ম দেয় তারা।
আবুল কাশেম বলেন, পৈত্রিকসূত্রে আমার বাবার জমি কাগজপত্র মূলে দুই ভাইয়ের নামে রেকর্ড রয়েছে। সেই সূত্রে তাদের ওয়ারিশরা ওই জমির মালিক দাবিদার। আমার ভাইয়ের স্ত্রী কমলা বেগম তার মেয়ে আদালতে মামলা করেছে। যার মামলা নং ১০১/১৮। সেই মামলাটি আর.এস/ বিএস. মাঠ রেকর্ড সংশোধনের জন্য যুগ্ন জেলা ও দায়রাজজ ১ম আদালতে বর্তমানে সাক্ষ্য গ্রহন চলমান আছে।
জিয়াউর রহমান মারপিটের ঘটনা অস্বীকার করে বলেন, ওই দিন তেমন বড় ধরনের ঘটনা ঘটেনি। একটি স্মার্ট ফোনে ঘটনার ভিডিও করার সময় কেড়ে নেয় আমার ভাগিনা সুমন।
ইউপি সদস্য মানিক মিয়া বলেন, আবুল কাশেম ভালো মানুষ ছিলেন জানতাম। পারিবারিক বিষয়গুলো তিনিই সমাধান করতে পারতেন। একজন বিধবা মানুষকে সহযোগীতা না করে উল্টো তিনি তার চলাচলের রাস্তা বন্ধ করে সমাজের আলোচনায় এসেছেন।
এএসআই রুহুল আমিন বলেন, প্রাথমিক ভাবে মুঠোফোন সহ ঘটনার সত্যতা পেয়েছি। একটু সময় করে উভয় পক্ষকে থানায় ডেকে মিমাংসা করে দিবো। এ বিষয়ে তারাগঞ্জ থানার অফিসার ইনচার্জ ভারপ্রাপ্ত জহুরুল হক জানান,অভিযোগের বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments