September 16, 2024
সারাদেশ

প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা ফিরেছে

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকার কারণে সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করেছে। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না থাকায় শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল। ফলে দু’শতাধিক পর্যটক সেখানে আটকে পড়ে। অবশেষে ২ অক্টোবর (সোমবার) বিকাল ৩টায় আটকে পড়া পর্যটকদের নিয়ে জাহাজ স্টেমার্টিন হতে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করেছে বলে সূত্রে জানা যায়।
সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, আটকে পর্যটকদের জন্য হোটেলের ভাড়া অর্ধেক করা হয়েছে। তিনি আরো জানান, শুক্রবার সকালে টেকনাফ থেকে এমভি বার আউলিয়া জাহাজে করে ৮৫২ জন পর্যটক সেন্টমার্টিন ভ্রমণে আসে। বৈরী আবহাওয়া কারণে জাহাজটিতে ছয় শতাধিক পর্যটক শুক্রবার টেকনাফ ফিরে এলেও অন্যরা দ্বীপে অবস্থান করেন। শনিবার থেকে বৈরী আবহাওয়ায় জাহাজ চলাচল বন্ধ থাকায় তারা আটকে পড়ে। সোমবার সকালে বার আউলিয়া নামক জাহাজটি সেন্টমার্টিনে আসে এবং দুপুরে আটকে পড়া পর্যটকদের নিয়ে টেকনাফের উদ্দেশ্যে ছেড়ে যায়।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আদনান চৌধুরী জানান, বৈরী আবহাওয়ার কারনে শনিবার থেকে সেন্টমার্টিন নৌপথে জাহজি চলাচল বন্ধ ছিল। অবশেষে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় রবিবার দুপুরে পর তাদের কে নিয়ে টেকনাফের উদ্দেশ্যে যাত্রা করে।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments